ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বিমানে ওঠার আগে ইমরানকে আটকে দেয়ার অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জুলাই ২০১৮, ০৯:২২

বিমানে ওঠার আগে ইমরানকে আটকে দেয়ার অভিযোগ

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ও অনলাইন অ্যাক্টিভিস্ট ইমরান এইচ সরকারকে যুক্তরাষ্ট্র যেতে দেয়া হয়নি বলে অভিযোগ করেছেন তিনি। বিমানে ওঠার আগে তাকে আটকে দেয়া হয় বলে জানান ইমরান।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ছাড়ার কথা ছিল তার।

ইমরান এইচ সরকার বলেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের আমন্ত্রণে চার সপ্তাহের জন্য দেশটিতে যাওয়ার কথা ছিল তার। সন্ধ্যা সাড়ে ৭টায় তার ফ্লাইট ছিল। বিকাল ৫টার মধ্যে ইমিগ্রেশন ও বোর্ডিং পাস হয়ে গেলে বিমানে ওঠার অপেক্ষায় ছিলেন তিনি। এ সময় ইমিগ্রেশনের একজন কর্মকর্তা ডেকে নিয়ে আসেন।

ইমরান জানান, ওই কর্মকর্তা তাকে বলেন, আপনি যেহেতু ইমিগ্রেশন পেয়ে গেছেন তখনতো বিদেশে যাচ্ছেন। তবে কিছু ফরমালিটিজ আছে আমাদের, আপনার সঙ্গে কথা বলব। এই বলে তারা আমাকে বসিয়ে রাখে। এরপর বিমান ছাড়ার মিনিট দশেক আগে বলা হয়, উপরের নির্দেশ আছে আপনি যেতে পারবেন না।

পরে তাকে পারিবারিক কারণ বা ফ্লাইট ছেড়ে যাওয়ায় যেতে পারেননি এ ধরনের উল্লেখিত একটি কাগজে সই করতে বললে তিনি তা করেননি বলে জানান ইমরান এইচ সরকার।

বিমানবন্দর থেকে ফিরে আসার পর ফেসবুকে ইমরান লিখেছেন, আমি বোর্ডিংসহ ইমিগ্রেশন শেষ করে বিমানে উঠার সময় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কথা বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাকে বাধা দিয়েছে। ইমিগ্রেশন শেষ করার পর এ ধরনের বাধার ঘটনা নজিরবিহীন।

বাংলাদেশ জার্নাল/জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত