ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

কর্মীদের ছাড়াতে পুলিশ কার্যালয়ে আরিফের অবস্থান

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২১ জুলাই ২০১৮, ১৯:৩০  
আপডেট :
 ২১ জুলাই ২০১৮, ১৯:৩৭

কর্মীদের ছাড়াতে পুলিশ কার্যালয়ে আরিফের অবস্থান

সিসিক নির্বাচনে ধানের শীষের প্রচারকালে আটক দুই কর্মীর মুক্তির দাবিতে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী মহানগর উপ-পুলিশ কমিশনার কার্যালয়ের সামনে আড়াই ঘণ্টা অবস্থান করেছেন। শনিবার দুপুর দেড়টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নেতাকর্মীদের নিয়ে তিনি এ কর্মসূচি পালন করেন।

বিএনপির নেতা-কর্মীরা জানান, শুক্রবার (২০ জুলাই) রাতে বাড়ি থেকে রাসেল আহমেদ (২৫) ও সুমন আহমেদকে (২৮) তুলে নিয়ে যায় পুলিশ। তারা নগরের দক্ষিণ সুরমা ঝালোপাড়া এলাকার বাসিন্দা।

রাসেলের বড় ভাই মো. কামরুজ্জামান জানান, শুক্রবার (২০ জুলাই) আরিফুল হকের পক্ষে প্রচারে অংশ নেন রাসেল। দিবাগত রাত সাড়ে তিনটার দিকে পুলিশ এসে বাড়ি থেকে তাকে ধরে নিয়ে যায়। তার কাছে আরিফুল হকের প্রচারপত্র ছিল। রাতে তাকে হাজতে রেখে সকালে থানায় যেতে বলা হয়। কিন্তু সকালে তাদের থানায় পাওয়া যায়নি।

পরে কর্মী আটকের কথা শুনে তাদের ছেড়ে দেওয়ার দাবিতে পুলিশ কার্যালয়ের সামনে অবস্থান নেন আরিফুল হক।

এসময় সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) আজবাহার আলী শেখ জানান, ওসমানীনগর থানার একটি মামলার এজাহারভুক্ত আসামি হিসেবে নগরীর দক্ষিণ সুরমার ঝালোপাড়া থেকে রাসেল আহমদ এবং সুমন আহমদ নামে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তাদের আদালতে পাঠানো হয়েছে।

পরে বেলা সাড়ে ৪টার দিকে অবস্থান তুলে নিয়ে নেতৃবৃন্দদের নিয়ে বাসায় ফিরে যান আরিফুল হক। আদালতের মাধ্যমে কর্মীদের ছাড়িয়ে আনবেন বলেও এসময় ঘোষণা দেন তিনি।

এ ব্যাপারে আরিফুল হক চৌধুরী বলেন, পুলিশ সিলেটের রাজনৈতিক সম্প্রীতি নষ্ট করছে। কোনো মামলা-ওয়ারেন্ট ছাড়াই আমার কর্মীদের ধরপাকড় করছে। সিলেটে এই ধরনের কর্মকাণ্ড সহ্য করা হবে না।

এর আগে ১২ জুলাই ধানের শীষের কর্মীদের মারধর করে পুলিশে সোপর্দের অভিযোগে প্রায় আধা ঘণ্টা রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক। আটক কর্মীরা ছাড়া পাওয়ার পর আরিফুল তাদের হাসপাতালে নিয়ে যান।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত