ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

সৌদি থেকে ফিরলেন ৩৪ নারী, ৬২ পুরুষ শ্রমিক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ০২:২৫

সৌদি থেকে ফিরলেন ৩৪ নারী, ৬২ পুরুষ শ্রমিক

সৌদি আরব থেকে দেশে ফিরলেন ৩৪ নারী এবং ৬২ পুরুষ শ্রমিক।

শনিবার (২১ জুলাই) রাত ৯টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে ১৮ জন এবং রাত সাড়ে ১০ টায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ১৬ জন নারী ও ৬২ জন পুরুষ শ্রমিক দেশে ফিরে এসেছেন।

এবিষয়ে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) জনশক্তি জরিপ কর্মকর্তা মাহবুবুর রহমান আনসারী বলেছেন, 'দুটি ফ্লাইটে ৩৪ জন নারী শ্রমিক দেশে এসেছেন। আমরা প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে যতটুকু সাহায্য করার করেছি।'

এদিকে, সৌদি এয়ারলাইন্সের ফ্লাইটে দেশে ফিরেছেন ৬২ জন পুরুষ শ্রমিক। তবে তাদের ব্যাপারে কোনও হিসাব প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে পাওয়া যায়নি।

এই ফ্লাইটে আসা সৌদি ফেরত নুরুল ইসলাম বলেন, 'আমরা এই ফ্লাইটে সৌদি থেকে ৬২ জন এসেছি। আমাদের আকামা (ওয়ার্ক পারমিট) ছিল, পাসপোর্ট ছিল, তারপরও পুলিশ আমাদের ধরে ধরে পাঠিয়ে দিয়েছে। দূতাবাসে কথা বলতে গেলে তারা আমাদের ভয় দেখায়। তাহলে আমরা সাহায্য চাইতে কার কাছে যাবো?'

এছাড়াও লেবানন থেকে ২১০ জন বাংলাদেশি কর্মী দেশে ফেরত আসছেন। রোববার থেকে চার দফায় এসব কর্মীরা ঢাকায় ফিরবেন। লেবাননের বাংলাদেশ দূতাবাসে শনিবার (২১ জুলাই) এক অনুষ্ঠানের মাধ্যমে ২১০ জন কর্মীর কাছে ট্রাভেল ডকুমেন্ট ও প্লেন টিকিট তুলে দেন রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার। এর আগে গত মাসে লেবানন থেকে আরো ১৯৮ জন কর্মী দেশে ফিরে আসেন।

  • সর্বশেষ
  • পঠিত