ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ১৪:৫৮

প্রিন্ট

সড়ক দুর্ঘটনায় নিহত ৫

সড়ক দুর্ঘটনায় নিহত ৫
জার্নাল ডেস্ক

গাইবান্ধা, মানিকগঞ্জ, সাভার ও খাগড়াছড়িতে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে। এর মধ্যে গাইবান্ধার সাদুল্যাপুরে বাস উল্টে এক শিশুসহ নিহত হয়েছে ২ জন। প্রতিনিধিদের পাঠানো খবর:

গাইবান্ধার সাদুল্যাপুরে যাত্রীবাহী একটি বাস উল্টে দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো অন্তত ২০ জন। শুক্রবার ভোর সাড়ে ছয়টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের ধাপেরহাট এলাকার ভরসা কোল্ড স্টোরেজের কাছে এই দুর্ঘটনা ঘটে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আক্তারুজ্জামান জানান, ঢাকা থেকে দিনাজপুরগামী অপু এন্টারপ্রাইজ যাত্রীবাহী কোচ ধাপেরহাটের আরভি কোল্ডস্টোর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দু’জন নিহত হয়। আহতদের পলাশবাড়ী ও পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, মানিকগঞ্জের শিবালয়ে প্রাইভেটকার খাদে পড়ে মারা গেছেন ১ জন। শুক্রবার সকাল সাড়ে ৭ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের মুশুরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামীন-উদ দৌলা জানান, ঢাকা থেকে খুলনা যাওয়ার পথে মুশুরিয়া এলাকায় প্রাইভেটকারটি (ঢাকা মেট্টো-ঘ ১৩-০৯৬৬১) নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা লেখে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে চালকসহ প্রাইভেটকারের ৩ আরোহী গুরুতর আহত হন। তাদেরকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৯ টার দিকে আছিয়া বেগম নামে একজন মারা যান।

অন্যদিকে খাগড়াছড়িতে সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষার্থী। শুক্রবার সকাল সাড়ে ১০টায় আলুটিলা এপিবিএন ক্যাম্প এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হাফিজ উল্লাহ খোকন (২৮) পেশায় মাছ ব্যবসায়ী। তার বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট পৌর এলাকায়। প্রত্যক্ষদর্শীরা জানান, যাত্রীবাহী বাসটি সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে কাত হয়ে গেলে বাসের ছাদ থেকে পড়ে একজন ঘটনাস্থলে প্রাণ হারান। এ সময় আহত হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষার্থী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৪৫ শিক্ষার্থী ভ্রমণের উদ্দেশ্যে খাগড়াছড়ি যাচ্ছিলেন বলে জানা গেছে। খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিমউদ্দিন মজুমদার জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ‘কিরণ-বর্ণিতা’ নামের লোকাল বাসটি দুর্ঘটনাকবলিত হওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক উদ্ধার কাজে অংশ নিয়েছি। আহত ৯ যাত্রীকে মাটিরাঙা হাসপাতালে পৌঁছানো হয়েছে বলে জানান তিনি। খাগড়াছড়ি থানার ওসি শাহাদাত হোসেন টিটো জানান, খাগড়াছড়ি (জ-০৪০০০৮) নম্বরের গাড়িটি আটক করা হয়েছে। চালক ও সহকারীরা পলাতক। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার সালেহপুর এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক ট্রাকচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আরো পাঁচজন আহত হয়েছেন বলে জানা গেছে। শুক্রবার সকালে এই সড়ক দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সাভার থেকে মাছ ভর্তি ট্রাক নিয়ে গাবতলী যাচ্ছিলেন আশরাফ। ট্রাকটি ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার সালেহপুর এলাকায় পৌঁছলে সামনে থেকে আসা ড্রাম-ভর্তি আরেকটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলেই মাছ ভর্তি ট্রাকের চালক আশরাফ গাজী মারা যান। আহত হন অন্তত পাঁচজন। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রেকার দিয়ে দুর্ঘটনাকবলিত ট্রাকগুলো সরিয়ে ফেলে এবং নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত