ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

ক্যামেরার মাধ্যমে সড়কের অনিয়ম বন্ধ করা হবে: প্রধানমন্ত্রী

  জার্নাল ডেস্ক:

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১২:০০  
আপডেট :
 ১২ আগস্ট ২০১৮, ১২:৪৩

ক্যামেরার মাধ্যমে সড়কের অনিয়ম বন্ধ করা হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সড়কে বাসচালকদের অনিয়ম বন্ধ করতে ডিজিটাল পদ্ধতিতে ক্যামেরা স্থাপন করা হবে। কোনপ্রকার ওভারটেকিং বরদাশত করা যাবে না।

রোববার রাজধানীর কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ (এসআরসিসি) সংলগ্ন বিমানবন্দর সড়কে পথচারীদের জন্য একটি আন্ডারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনে কলেজ প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের কথা তুলে ধরেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদসহ বেসামরিক ও সামরিক শীর্ষ কর্মকর্তারা।

সম্প্রতি কলেজ সংলগ্ন সড়কে বেপরোয়া দুই বাসের চাপায় প্রতিষ্ঠানটির দুই শিক্ষার্থীর নিহত হওয়ার পর এর প্রতিবাদে এবং নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। তাদের আন্দোলনের মুখে সরকার নিরাপদ সড়ক নিশ্চিতে শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া মেনে নেয়। এরই অংশ হিসেবে এই আন্ডারপাস নির্মাণ হচ্ছে। এর আগে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের যাতায়াতের জন্য পাঁচটি বাসও হস্তান্তর করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ জার্নাল/ কেএস

  • সর্বশেষ
  • পঠিত