ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

নান্না বিরিয়ানির দোকানে অভিযান, কারাদণ্ড-জরিমানা

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ২১:৪৮  
আপডেট :
 ১৪ আগস্ট ২০১৮, ২২:১২

নান্না বিরিয়ানির দোকানে  অভিযান, কারাদণ্ড-জরিমানা

সিরাজগঞ্জে পচা-বাসি ও নিম্নমানের খাবার মজুদ রাখার দায়ে ‘হাজী নান্না বিরিয়ানি’র দোকান ও কারখানায় অভিযান চালিয়ে দোকান মালিককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড ও এক কর্মচারীকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সিরাজগঞ্জ প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) স্কাউটের ওরিয়েন্টেশন প্রশিক্ষণে নিম্নমানের খাবার সরবরাহ এবং ওই খাবার খেয়ে অর্ধশত শিক্ষক অসুস্থ হওয়ার ঘটনায় মঙ্গলবার সন্ধ্যার দিকে ওই দোকান ও কারখানায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান এ আদেশ দেন।

অভিযান চালানোর পর জেলা সেনিটারি ইন্সপেক্টর মোহাম্মদ আলী জিন্নাহ সাংবাদিকদের জানান, অভিযানে পচা-বাসি ও নিম্নমানের খাবার মজুদ রাখার দায়ে ওই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়াও খলিলুর নামে প্রতিষ্ঠানের এক কর্মচারীকে আটক করে তাকেও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। অভিযান শেষে কারখানা থেকে জব্দ পচা-বাসি খাবারসহ অন্যান্য সামগ্রী জনসমক্ষে ধ্বংস করা হয় বলেও জানান তিনি। এ সময় সদর উপজেলা সেনিটারি ইন্সপেক্টর আল মামুন, সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোকাররম হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত সোমবার জেলা স্কাউটের আয়োজনে দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রামে দুপুরের খাবার হিসেবে হাজী নান্নার বিরিয়ানি দেওয়া হয়। ওই খাবার খেয়ে ওইদিন বিকেলে থেকেই প্রায় অর্ধশত শিক্ষক অসুস্থ হয়ে পড়লে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। মঙ্গলবার দুপুরে আরও বেশ কিছু শিক্ষক অসুস্থ হয়ে পড়লে তাদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

বাংলাদেশ জার্নাল/ এআর

  • সর্বশেষ
  • পঠিত