ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ঝিনাইদহে কলকাতা ও আকাশ টিভির দুই ভুয়া সাংবাদিক আটক

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৬:৪৪  
আপডেট :
 ১৫ আগস্ট ২০১৮, ২১:৪২

ঝিনাইদহে কলকাতা ও আকাশ টিভির দুই ভুয়া সাংবাদিক আটক

ভারতের কলকাতা ও আকাশ টেলিভিশনের সাংবাদিক পরিচয় দিয়ে শিক্ষকের কাছে চাঁদাবাজি করতে গিয়ে দুই ভুয়া সাংবাদিক জনতার হাতে আটক হয়েছে। বুধবার দুপুরে ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার দুর্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই চাঁদাবাজির ঘটনা ঘটে। তাদেরকে হরিণাকুণ্ডু থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। আটককৃতরা হলেন, শৈলকুপা উপজেলার গোলকনগর গ্রামের জিয়ারত ডাক্তারের ছেলে লিটন মিয়া ও রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার নড়িয়া গ্রামের ইসলাম মোল্লার মেয়ে আনোয়ারা পারভিন হ্যাপী।

হরিণাকুন্ডু থানার ওসি আসাদুজ্জামান মুন্সি জানান, বুধবার লিটন মিয়া ও আনোয়ারা পারভিন হ্যাপী সাংবাদিক পরিচয় দিয়ে দুর্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাঁদাবাজি করতে যায়। গত ২৬ জুলাই এই দুইজন স্লিপ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ তুলে প্রধান শিক্ষকের কাছ থেকে ১৫’শ টাকাও হাতিয়ে নেয়। বুধবার আবার তারা এসেছিল চাঁদাবাজি করতে। শিক্ষকদের সন্দেহ হলে তারা ভুয়া সাংবাদিকদের আটক করে পুলিশে সোপর্দ করেন।

দুর্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক বলেন, আমরা খোঁজ নিয়ে জানতে পারি তারা সাংবাদিক নয়, তারা মূলত কলকাতা ও আকাশ টিভির পরিচয় দিয়ে চাঁদাবাজি করতে এসেছিলো। তাই তাদের আটক করে পুলিশে সোপর্দ করেছি।

এ ব্যাপারে বুধবার দুপুরে হরিণাকুণ্ডু থানায় ভুয়া সাংবাদিক লিটন ও হ্যাপীর নামে দুর্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক বাদী হয়ে মামলা করেন।

আটক আনোয়ারা পারভিন হ্যাপী পুলিশেকে জানিয়েছে, তার স্বামীর বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার বড় বোয়ালিয়া গ্রামে। স্বামীর সাথে তার ছাড়াছাড়ি হয়ে গেছে। এ কারণে শৈলকুপার গোলকনগর গ্রামের লিটন মিয়ার সাথে ভাটই বাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বসবাস করেন এবং বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে চাঁদাবাজি করেন।

লিটন মিয়া জানিয়েছে, রাজধানীর ২৭৮/এ এলিফ্যান্ট রোড কাঁটাবনে (চতুর্থ তলা) কলকাতা টেলিভিশনের বাংলাদেশ ব্যুরোর কার্যালয়। এই কার্যালয় থেকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা প্রতিনিধির কার্ড নিয়েছে সে।

ঢাকার ওই কার্যালয়ে যোগাযোগ করা হলে কলকাতা টেলিভিশনের বাংলাদেশ ব্যুরোর গণসংযোগ কর্মকর্তা পরিচয়ে জাকির আহমেদ চৌধুরী জানান, লিটন মিয়ার আটকের কথা শুনেছি আমরা। আমরা শিগগিরই তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

তিনি দাবি করেন, সারাদেশে ১২৯ জন প্রতিনিধি রয়েছে কলকাতা টেলিভিশনের।

প্রসঙ্গত, ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার চরপাড়া বাজারে সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজি করতে গিয়ে কোটচাঁদপুর উপজেলা চেয়ারম্যান তাজুল ইসলামের ছেলে জিয়াউল হক, হরিণাকুন্ডুর হরিয়ারঘাট গ্রামের আমিরুল ইসলামের ছেলে শাওন হাসান আবীর ও কুষ্টিয়ার ইবি থানার বিষ্ণুদিয়া গ্রামের রবিউল ইসলামের ছেলে ওয়ালীউল্লাহ জনতার হাতে আটক হন। পরে তাদের পুলিশের কাছে সােপর্দ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত