ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

বাজপেয়ীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ২৩:২৪

বাজপেয়ীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী 'বাংলাদেশের একজন মহান বন্ধু ছিলেন' উল্লেখ করে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঠানো এক শোক বার্তায় শেখ হাসিনা বলেন, বাজপেয়ী আমাদের একজন মহান বন্ধু এবং বাংলাদেশে তিনি খুবই শ্রদ্ধাভাজন ব্যক্তি ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

প্রধানমন্ত্রী বলেন, সুশাসন এবং ভারতসহ এতদাঞ্চলের সাধারণ মানুষের শান্তি ও সমৃদ্ধির ক্ষেত্রে অবদান রাখার জন্য অটল বিহারী বাজপেয়ী চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন।

তিনি বলেন, ভারতের জনগণের কল্যাণে তার নিরলস প্রচেষ্টা আগামী প্রজন্মের নেতাদের অনুপ্রাণিত করবে। ভারতের অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে বাজপেয়ী গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেন।

শেখ হাসিনা বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে অমূল্য অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার তাকে বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা দেয়। আজ বাংলাদেশের সবার জন্যও এটি একটি শোকের দিন।

সরকার ও বাংলাদেশের জনগণ এবং প্রধানমন্ত্রী নিজের পক্ষ থেকে ভারতের সরকার ও জনগণসহ প্রয়াতের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, ‘আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

ভারতের দশম প্রধানমন্ত্রী বিজেপির প্রবীণ রাজনীতিক অটল বিহারী বাজপেয়ী বৃহস্পতিবার নয়াদিল্লীর অল-ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সে (এআইআইএমএস) মারা যান। ৯৩ বছর বয়স্ক বাজপেয়ী কিডনি জটিলতায় ভুগছিলেন।

বাংলাদেশ জার্নাল/এনএস/

  • সর্বশেষ
  • পঠিত