ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১২:৩৬

প্রিন্ট

'পারাপারে যাত্রীবাহী বাস আগে, পশুর ট্রাক পরে'

'পারাপারে যাত্রীবাহী বাস আগে, পশুর ট্রাক পরে'
রোববার গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের
নিজস্ব প্রতিবেদক

ঈদে যাত্রীভোগান্তি কমাতে ফেরি পারাপারে 'যাত্রীবাহী বাসকেই অগ্রাধিকার দেওয়া হবে' বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। রোববার বেলা ১১টার দিকে গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

আরিচা-দৌলতদিয়া রুটে বাসের চেয়ে পশুবাহী ট্রাকগুলোকে আগে ফেরি পারাপারের সুযোগ দেওয়ার কারণে যাত্রীদের দেড় থেকে দুই ঘণ্টা বেশি দেরি হচ্ছে -এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, অভিযোগটি তিনি শুনেছেন। এ বিষয়ে নৌমন্ত্রী শাজাহান খানের সঙ্গে কথা বলবেন, যাতে যাত্রীবাহী বাসগুলোকে আগে সেতু পারাপারের সুযোগ দেওয়া হয়।

বাংলাদেশের ইতিহাসে অতীতের যে কোনো সময়ের চেয়ে সড়কের অবস্থা এখন অনেক ভালো মন্তব্য করে মন্ত্রী বলেন, ‘যানজট শুধু সড়কের কারণে হয় না। যানজট আরও অনেক কারণে হয়। তবে আজ ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-টাঙ্গাইল সড়কে খবর নিয়েছি, এখন পর্যন্ত যানজটের কোনো খবর পাইনি। যানজট হবেনা একথা আমি বলিনা। মাঝেমাঝে গাড়ি বিকল হয়ে যায়, এক্সিডেন্ট হয় এসব কারণে যানজট সৃষ্টি হয়।’

প্রতিকূল আবহাওয়ায় নদী বিক্ষুব্ধ হলে ফেরি পারাপারের অসুবিধা হয়, যা যানজটের কারণ উল্লেখ করে তিনি জানান, পশুবাহী গাড়িগুলোর ধীর গতিতে চলাচলও ঈদে যানজটের অন্যতম কারণ বলে জানান তিনি।

ওবায়দুল কাদের আশা করে বলেন, গতবারের চেয়ে এবারের যাত্রা স্বস্তিদায়ক হবে, সব জায়গায় মনিটরিং করা হচ্ছে। স্পর্শকাতর পয়েন্টগুলোতে র‌্যাব মোতায়েন করা হয়েছে।

মেঘনার পাশাপাশি গোমতীতেও ফেরি চালু করা হচ্ছে বলে মন্ত্রী জানান, ড্রেজিং করে গোমতীতে ফেরি চলাচলের উপযোগী করা হয়েছে। মেঘনা-গোমতীতে ডিসেম্বরে নতুন সেতু উদ্বোধনের আগ পর্যস্ত ফেরি সার্ভিস চালু থাকবে।

বাংলাদেশ জার্নাল/এনএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত