ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫ অাপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১৬:০৪

প্রিন্ট

ঝালকাঠিতে জেলা প্রশাসকের মোবাইল নম্বর ক্লোন, টাকা দাবি

ঝালকাঠিতে জেলা প্রশাসকের মোবাইল নম্বর ক্লোন, টাকা দাবি
ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠিতে জেলা প্রশাসকের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে অফিসের দুই কর্মচারির কাছে টাকা দাবির অভিযোগ পাওয়া গেছে। রবিবার সকালে এ ঘটনা ঘটে। বিষয়টি জানার পরে জেলা প্রশাসক মো. হামিদুল হক সবাইকে সতর্ক করে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

জানা যায়, সকাল ১০টা ২৩ মিনিটের সময় জেলা প্রশাসকের কার্যালয়ের আইটি শাখার সহকারী জাহিদুল ইসলামের মুঠোফোনে জেলা প্রশাসকের মোবাইল নম্বর ক্লোন করে ফোন আসে। জাহিদুলকে বলা হয়, আমি ডিসি বলছি, জরুরি ৫ হাজার টাকা প্রয়োজন। একটি বিকাশ নম্বর দিচ্ছি টাকা পাঠিয়ে দেন।মোবাইল নম্বরের শুরুতে শূন্য না থাকায় কলটি নিয়ে সন্দেহ হয় জাহিদুলের। তিনি বিষয়টি জেলা প্রশাসকের গোপনীয় শাখার কর্মকর্তাদের জানান। কিছুক্ষণ পরে ১০টা ৪৮ মিনিটে একই নম্বর থেকে ফোন করা হয় জেলা প্রশাসক কার্যালয়ের উচ্চমান সহকারী মকবুল হোসেনকে। তার কাছেও পাঁচ হাজার টাকা দাবি করা হয়। বিষয়টি জেলা প্রশাসকের কাছে জানানো হয়। তিনি তাৎক্ষণিক পরীক্ষা-নিরিক্ষা করে জানতে পারেন, তার সরকারি মুঠোফোনের নম্বরটি ক্লোন করেছে প্রতারকরা। প্রথমে তিনি অফিসের সকলকে জানানোর পরে জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক আইডিতে সতর্ক বার্তা দিয়ে একটি পোস্ট করেন।

জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, আমার ব্যবহৃত সরকারি নম্বরটি ক্লোন করা হয়েছে। তবে নম্বরের শুরুতে শূন্য আসে না। দুইজন স্টাফের কাছে টাকা দাবি করা হয়েছিল, কিন্তু তারা কেউ টাকা পাঠায়নি। আগেও জেলা প্রশাসকের সরকারি একটি মোবাইল নম্বর ক্লোন করা হয়েছিল। পরে ওই নম্বরটি বন্ধ করে দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/কেএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত