ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

মেহেন্দিগঞ্জে কোরবানির চাপাতি দিয়ে বরজ শ্রমিককে হত্যা

  মেহেন্দিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২২ আগস্ট ২০১৮, ২২:৪০

মেহেন্দিগঞ্জে কোরবানির চাপাতি দিয়ে বরজ শ্রমিককে হত্যা

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কাজীরহাট থানার রতনপুরে পশু কোরবানির চাপাতি দিয়ে অলিল ঘরামী (৪০) নামের এক বরজ (পান) শ্রমিককে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। নিহত অলিল ঘরামী ওই এলাকার রতনপুরের মজিদ ঘরামীর ছেলে।

এছাড়া এ ঘটনায় আরও ৫ জন আহত হয়েছেন। তাদেরকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল (শেবাচিম) কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে নিহত অলিল ঘরামীর (অলিউল ঘরামী) বাড়ির সামনে এ ঘটনা ঘটে। পরে বেলা সাড়ে ১২টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. দাস রনবীর অলিল ঘরামীকে মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই রিপন ঘরামী জানান, আগে থেকেই জমিজমা নিয়ে এলাকার শাহআলম ঘরামীর পরিবারের সঙ্গে বিরোধ ছিলো। সকালে অলিল ঘরামী নামাজ পরে বাড়িতে প্রবেশের সময় দেখতে পান পুকুর ঘাটের কাছে শাহআলম ঘরামীরা পশু কোরবানির প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু সেখান দিয়ে সবাই গোসল করায় তিনি শাহআলম ঘরামীর লোকজনকে অন্যত্র কোরবানির পশু জবাই দেয়ার জন্য বলেন।

এ সময় তারা ক্ষিপ্ত হয়ে গরু জবাইয়ের চাপাতি দিয়ে অলিল ঘরামীকে পিছন থেকে কোপাতে থাকে। এতে অলিলের মেরুদণ্ডের হাড় বিচ্ছিন্ন হয়ে যায়। তাকে উদ্ধার করতে গিয়ে তার ভাই হুমায়ুন ঘরামী (২৮), কামাল হোসেন ঘরামী (৩০), মো. মাসুদ (২৫), শাহগিদ হোসেন (২৪) ও আলমগীর হোসেন (৪৪) গুরুতর আহত হন।

এ বিষয়ে কাজীরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুণ অর রশিদ জানান, অলিল ঘরামী ও শাহআলম ঘরামী পাশাপাশি বাড়ির বাসিন্দা ও একে অপরের আত্মীয়। তাদের বাড়ি’র সামনের পুকুরে ঘাট বাঁধানো রয়েছে। সকালে সেই ঘাটের কাছে পশু কোরবানি দেয়াকে কেন্দ্র করে অলিল ঘরামীর সঙ্গে শাহআলম ঘরামীর বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে তা সংঘর্ষে রুপ নেয়। যে ঘটনায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত ও অলিল ঘরামী নিহত হন।

নিহতের মরদেহ সুরতহাল ও ময়নাতদন্তের জন্য শেবাচিম হাসপাতালের মরদেহ রাখা কক্ষে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওয়ার্ড মাস্টার আবুল কালাম।

বাংলাদেশ জার্নাল/কে

  • সর্বশেষ
  • পঠিত