ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

রাজধানীতে বিএনপির শতাধিক নেতাকর্মী আটক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫১  
আপডেট :
 ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩২

রাজধানীতে বিএনপির শতাধিক নেতাকর্মী আটক

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি থেকে শতাধিক নেতাকর্মীকে আটক করেছে রমনা, পল্টন ও শাহবাগ থানা পুলিশ।

সোমবার দুপুর ১২টার পর মানববন্ধন শেষে রাজধানীর হাইকোর্ট এলাকা, কদম পোয়ারা, শিল্পকলা মোড় ও বিজয়নগর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকের বিষয়ে জানতে চাইলে ডিএমপি রমনা জোনের উপ পুলিশ কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, বিএনপি নেতাকর্মী অনেককে আটক করা হয়েছে। তবে তা মানববন্ধন কে কেন্দ্র করে নয়।

তিনি আরো বলেন, আমাদের কাছে থাকা তালিকা অনুযায়ী যাদের নামে মামলা আছে তাদেরকে প্রেপ্তার করা হবে। আর যাদের নামে মামলা নেই তাদের কে যাচাই বাছাই শেষে ছেড়ে দেয়া হবে।

তবে এ বিষয়ে ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান ভালো বলতে পারবেন।

পুলিশের রমনা জোনের এসি এহসান ফেরদৌস বলেন, মূলত আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় তাদের আটক করা হয়েছে। আর আমরাতো একটি পয়েন্টে থাকি তাই পুরো বিষয়টা ডিএমপির মিডিয়া উইং এর সহকারী পুলিশ কমিশনার বিষয়টি আরো ভালো বলতে পারবেন।

তবে আটক সম্পর্কে জানার জন্য ডিএমপির উপ-কমিশনার মাসুদুর রহমানকে ফোনে পাওয়া যায়নি।

বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেন, আমাদের শতাধিক নেতাকর্মীকে বিনা কারণে পুলিশ আটক করেছে। তারা মানববন্ধন শেষে ফেরার পথে বিভিন্ন পয়েন্টে দাঁড়িয়ে থেকে পুলিশ তাদের আটক করে নিয়ে যায়।

তিনি বলেন, আমি শেষ যেটুকু খবর পেয়েছি তাতে এখন পর্যন্ত রমনা থানায় আটক আছেন ৬০ জনের অধিক নেতাকর্মী। এছাড়া শাহবাগ থানায় আটক আছে যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ সভাপতি শরিফ হোসেন সহ ৫০ জনেরও বেশি নেতাকর্মী।

এনএসএস/এসএস

  • সর্বশেষ
  • পঠিত