ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৮

প্রিন্ট

যশোরে খালেদার মুক্তি দাবিতে বিএনপির আধা ঘণ্টার অনশন!

যশোরে খালেদার মুক্তি দাবিতে বিএনপির আধা ঘণ্টার অনশন!
যশোর প্রতিনিধি

পুলিশের অনুমতি নিয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে যশোরে মাত্র আধা ঘণ্টার অনশন কর্মসূচি পালিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল ১১টায় প্রেসক্লাব যশোর মিলনায়তনে জেলা বিএনপির উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন জানান, পূর্ব নিধারিত কর্মসূচির অনুমতি নিয়ে পুলিশ প্রশাসন টালবাহানা শুরু করে। শেষ পর্যন্ত সকাল ১০টার দিকে কোতোয়ালি থানা থেকে জানানো হয় বেলা ১১টা থেকে আধাঘণ্টার জন্য কর্মসূচি পালন করা যাবে।

এরপর কর্মসূচি পালনের জন্য সকালে প্রেসক্লাবে চত্ত্বরে মাইক ও মাদুর ঢোকানোর সময় পুলিশ সেখানে বাধা দেয়। এক পর্যায়ে বিএনপির নেতাকর্মীরা প্রেসক্লাবের ফ্লোরে বসেই অনশন কর্মসূচিতে অংশ নেন।

অনশন কর্মসূচিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, সরকার মানুষের সকল অধিকার কেড়ে নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়া খর্ব করেছে। একদিকে সরকার মুখে গণতন্ত্রের বুলি আওড়াচ্ছে, অন্যদিকে বিরোধদলকে ন্যূনতম কোনো সভা সমাবেশ করতে দিচ্ছে না।

সাবু বলেন, বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটক রাখা হয়েছে। এখন অসংবিধানিকভাবে কারাগারে আদালত বসিয়ে তাকে নতুন করে জেল দেওয়ার চেষ্টা করা হচ্ছে। সরকারকে অগণতান্ত্রিক প্রক্রিয়া পরিহার করে খালেদাকে মুক্তির আহ্বান জানান জেলা বিএনপির সাধারণ সম্পাদক।

অনশন কর্মসূচিতে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত