ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

গাইবান্ধায় পরিবহন ধর্মঘট অব্যাহত, যাত্রীদের দুর্ভোগ

  গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩৫  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৬

গাইবান্ধায় পরিবহন ধর্মঘট অব্যাহত
ফাইল ছবি

গাইবান্ধায় কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই রোববার থেকে শুরু হওয়া পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন সোমবারেও জেলা শহর থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ দূরপাল্লার কিংবা অভ্যন্তরীণ রুটে চলাচল করছে না কোনো বাস-মিনিবাস। এতে করে দুর্ভোগে পোহাতে বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

পরিবহন শ্রমিকদের জেল-জরিমানার বিধান রেখে আইন পাস করায় প্রথমে দিনাজপুরের পরিবহন শ্রমিকরা এই কর্মসূচি শুরু করে। পরে গাইবান্ধা ও রংপুরসহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় আকস্মিক এ বাস ধর্মঘট পালিত হয়।

বাস শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, এই আইনের ফলে চালক ও সুপারভাইজাররা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাই আইনের সংশোধন না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।

এদিকে, সোমবার সকাল ৯টায় গাইবান্ধা কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায় যাত্রীদের দুর্ভোগের চিত্র। সারিবদ্ধভাবে বাস দাঁড় করে রাখা হয়েছে। চালক বা সহকারীরা বসে আছেন। ব্যাগ ও মালপত্র হাতে যাত্রীরা ঘোরাঘুরি করছেন। কেউ কেউ বাড়িতে ফিরে যাচ্ছেন, কেউ কেউ বাস আসবে এই আশায় টার্মিনালে বসে আছেন।

গাইবান্ধা জেলা মোটর মালিক সমিতির সভাপতি, মকবুল হোসেন জানান, প্রস্তাবিত সড়ক নিরাপত্তা আইনে জরিমানা ও সাজার বিধান সংশোধনের দাবিতে শ্রমিকরা গাড়ি চালানো বন্ধ রেখেছেন।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত