ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

আশুরার মিছিলে ধারালো অস্ত্র নিষিদ্ধ: ডিএমপি কমিশনার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৮  
আপডেট :
 ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২৩

আশুরার মিছিলে ধারালো অস্ত্র নিষিদ্ধ: ডিএমপি কমিশনার

পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হুমকি না থাকলেও, আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সর্তক থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। এবার সোয়াট টিম, ক্রাইম সিন, বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগস্কোয়াড, কাউন্টার টেরোরিজম ইউনিট এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থা নিরাপত্তা রক্ষায় কাজ করবে। মঙ্গলবার বেলা ১১টায় পুরান ঢাকার হোসনি দালানে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের এই কর্মকর্তা।

ডিএমপি কমিশনার বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে এবার শিয়া মতাবলম্বি মুলসমানদের তাজিয়া মিছিলে সর্বোচ্চ নিরাপত্তা দেবে ঢাকা মহানগর পুলিশ। নিরাপত্তার স্বার্থে মিছিলে অংশগ্রহণকারীদের তল্লাশি পেরিয়ে যেতে হবে। থাকবে সিসি ক্যামেরা ও পুলিশের কড়া প্রহরা। আইনশৃঙ্খলায় নিয়োজিত অন্য বাহিনীর সাথে সমন্বয় করে নিরাপত্তা নিশ্চিত করা হবে।

আসাদুজ্জামান মিয়া জানান, তাজিয়া মিছিলে জিঞ্জিরা, দা, ছুরি, কাচি ও তলোয়ারের মতো ধারালো অস্ত্রবহন সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। এমনকি ঢাকঢোল বা বাদ্যযন্ত্র, লাঠি খেলা, আগুন খেলা, আতশবাজির মতো বিষয়গুলোও করা যাবে না।

ডিএমপি কমিশনার আরো বলেন, মিছিলে অংশগ্রহণকারী কেউ হ্যান্ড ব্যাগ, টিফিন ক্যারিয়ার বহন করতে পারবে না। এবার রাস্তার পাশের কোন মেলা বসতে দেওয়া হবে না। জনসাধারণের নিরাপত্তা জন্য এসব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কমিশনার বলেন, হোসনি দালান, বিবিকা রওজাসহ রাজধানীতে মিছিল যাবার প্রত্যেকটি পথে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। পোশাকে ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, কৃঞ্চপদ রায়, যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম, মফিজ উদ্দিন আহমেদ, উপ-কমিশনার(সিটি) প্রলয় কুমার জোয়ার্দার, উপ-কমিশনার ডিএমপি মাসুদুর রহমান, রেজাউল করিম, ওবায়দুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, আগামী ২১ সেপ্টেম্বর পবিত্র আশুরা উপলক্ষে পুরান ঢাকার হোসেনি দালান থেকে বিভিন্ন রাস্তা ঘুরে ধানমন্ডি লেকে গিয়ে তাজিয়া মিছিল শেষ হবে।

এনএসএস/ডিপি

  • সর্বশেষ
  • পঠিত