ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরে উন্নীতের সুপারিশ দ্রুত বাস্তবায়নের দাবি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৮

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ দ্রুত বাস্তবায়ন দাবি

৪০তম বিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়ার আগেই চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার সুপারিশ দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানায় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার জন্য গত ২৭ জুন ও ১০ সেপ্টেম্বর জনপ্রসাশন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সুপারিশ করে এবং একই সঙ্গে অবসরের বয়সসীমা ৬৫ বছর করার পরামর্শ দেয়। জনপ্রসাশন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ ৪০তম বিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগেই বাস্তবায়ন করতে হবে।

বক্তারা আরো বলেন, ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ২৭ থেকে বাড়িয়ে ৩০ বছর করা হয়। তারপর দীর্ঘ ১৮ বছরেও চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধি পায়নি। নবম সংসদ নির্বাচনের পূর্বেও চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল সেই সময়ের সরকার। কিন্তু বাস্তবে তার সুফল এদেশের উচ্চ শিক্ষিত ছাত্ররা এখনও লাভ করেনি। তাই আসছে নির্বাচনের পূর্বেই এটা অবশ্যই বাস্তবায়ন করতে হবে। পরিবারের সবাই আমাদের দিকে তাকিয়ে আছে। তাই আমরা চাকরিতে প্রবেশের বয়স ৩৫ চাই, কর্মে প্রবেশের সুযোগ চাই, মেধা প্রমাণের সুযোগ চাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস, যুগ্ম আহ্বায়ক হারুন অর রশিদ, সবুজ ভুঁইয়া, কামরুন্নাহার ঝুমা, তানভির আহমেদ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত