ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ অাপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৮

প্রিন্ট

খালেদা জিয়ার মামলার বিরতিতে কারা আদালতের ছাদে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

কারা আদালতের ছাদে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের একটি ভবনের ছাদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিজয় (২৭) নামের এক যুবক মারা গেছেন। একই ঘটনায় কারাগারে দায়িত্বরত পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) কনস্টেবল সরওয়ার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরের দিকে এই ঘটনা ঘটে। তাদের দুই জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বিজয়কে মৃত ঘোষণা করেন।

নিহত বিজয়ের বাড়ি নরসিংদী জেলায় এবং ঢাকার গোপিবাগের একটি মেসে থেকে তিনি পড়াশুনা করতেন বলে জানা গেছে।

জানা গেছে, পরিত্যক্ত এই কারাগারের প্রশাসনিক ভবনের নিচতলায় খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ চলছে। বৃহস্পতিবার এই মামলায় দুপুর ১টা ২০ মিনিট থেকে ২টা পর্যন্ত যখন মুলতবি চলছিল তখন এই ঘটনা ঘটে। ওই সময় তৃতীয় তলার ভবনের ওই ছাদে এক যুবকের বাম হাত পাশেই বিদ্যুতের তারের সঙ্গে আটকে থাকতে দেয়া যায়।

বিষয়টি দেখে আশপাশে নিরাপত্তায় দায়িত্বরত উপস্থিত পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা ফায়ার সার্ভিস ও হেল্প ডেস্ক ৯৯৯ এ কল দেন। এরই মধ্যে পুলিশ সদস্যরা শুকনো বাঁশ ব্যবহার করে তাকে উদ্ধার করেন। পরে অ্যাম্বুলেন্স এসে গুরুতর আহত বিজয়কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

চকবাজার থানার এসআই আব্দুল হক বলেন, কি কারণে ওই ব্যক্তি ভবনের ছাদে গিয়েছিলেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আহত সরোয়ার সুস্থ হলে বিস্তারিত জানা যাবে।

পুলিশ কর্মকর্তাদের ধারণা, বিজয় ও সরোয়ার পূর্ব পরিচিত। সরোয়ারের সঙ্গে দেখা করতেই বিজয় হয়তো ওই ভবনের ছাদে উঠেছিলেন। পরে তাকে বাঁচাতে গিয়ে সরোয়ারও বিদ্যুতস্পৃষ্ট হন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত