ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা রাখতে হবে: রওশন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫৮

চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা রাখতে হবে: রওশন

চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা রাখার দাবি জানিয়েছেন সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

তিনি বলেছেন, কোটা নিয়ে শিক্ষার্থীরা আন্দোলন করছে। এটা নিয়ে আলাপ আলোচনা করতে হবে। ঢাবিতে যে ভাংচুর হয়েছে আমি তার ধিক্কার জানাই। এখনও অনেক শিক্ষার্থী হয়রানির শিকার হচ্ছে। মুক্তিযোদ্ধা কোটা রাখতে হবে। তবে কোটা তুলে দিলে বিশেষ কোনভাবে তাদের সুবিধা দিতে হবে। কারণ মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। তাদের আত্মাত্যাগের বিনিময়েই আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। সুতরাং তাদের পরিবারের জন্য ভাবতে হবে।

বৃহস্পতিবার সংসদ অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। এরআগে বিকাল সোয়া ৪টায় স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

চাকুরীতে বয়সীমা বৃদ্ধির দাবি জানিয়ে রওশন এরশাদ বলেন, দেশের লাখ লাখ শিক্ষিত তরুণ-তরুণীরা বেকার হয়ে আছে। তারা বয়সের কারণে চাকরিতে যোগ দিতে পারছে না। বিশ্বের কয়েকটি দেশে অবসরের আগের দিন পর্যন্ত চাকরিতে যোগদান করা যায়। পাশ্ববর্তী রাষ্ট্র ভারতের পশ্চিমবঙ্গে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৪০। এছাড়াও অন্যন্যা দেশে চাকরিতে বয়সীমার ক্ষেত্রে বেশ কিছু সুযোগ রয়েছে। তাই আমি চাকরিতে বয়সসীমা বৃদ্ধির দাবি জানাচ্ছি।

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি হলে শিক্ষকরা সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারে। তারা সঠিকভাবে পাঠদান করতে পারে। অভাব অনটন থাকলে তারা কিভাবে শিক্ষাদান করবে। তাই প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা প্রয়োজন।

  • সর্বশেষ
  • পঠিত