ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫ অাপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৮, ০৭:২৩

প্রিন্ট

জালিয়াত চক্রের ভয়ে ঘরছাড়া বৃদ্ধ শিক্ষক

জালিয়াত চক্রের ভয়ে ঘরছাড়া বৃদ্ধ শিক্ষক
রূপগঞ্জ প্রতিনিধি

রূপগঞ্জে ৯০ বছরের বৃদ্ধ কফিল উদ্দিন মাস্টার একই এলাকার চিহ্নিত জালিয়াত চক্রের ভয়ে নিজের ঘরবাড়ি ছেড়ে প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

ঘটনাটি ঘটেছে উপজেলার হাটাব গ্রামের টেকপাড়ায়।

কফিল উদ্দিন মাস্টারের লিখিত অভিযোগ থেকে জানা যায়, কফিল উদ্দিন মাস্টার দীর্ঘ সময় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক, কাঞ্চন গার্লস হাই স্কুল ও বাওয়ানি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার ৯৭ শতাংশ জমি দখলে নিতে স্থানীয় জালিয়াতচক্রের সদস্য খোকন মোল্লা, নারায়ণ চন্দ্র শীল বিভিন্নভাবে তার উপর অত্যাচার শুরু করে। এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার সালিশ বৈঠক হলেও কোন সুরাহা হয়নি।

পরে ২০০৫ সালে খোকন মোল্লা, নারায়ণ চন্দ্র শীল একই এলাকার মৃত ইসলাম মেম্বারের ছেলে বাদশা মিয়ার সহায়তায় জাল দলিল করে তার ৭.৫ শতাংশ সম্পত্তি জোরপূর্বক দখল করে নেয়। পরে আরও ৭.৫ শতাংশসহ মোট ১৫ শতাংশ জমি জবর দখল করে নেয়। ৮২ শতাংশ জমি দখল করার জন্য তাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। জালিয়াতচক্রের ভয়ে কফিল উদ্দিন মাস্টার এখন ঘরছাড়া। বাড়িতে ফিরলেই দেয়া হয় প্রাণনাশের হুমকি।

নারায়ণ চন্দ্র শীলের সাথে যেগাযোগ করা হলে তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা ওয়ারিশের কাছ থেকে বৈধ সম্পত্তি কিনেছি। মাস্টার সাহেবের সম্পত্তি দখল বা তাকেপ্রাণ নাশের হুমকি দেই নাই।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, বিষয়টি আমার জানা নেই।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত