ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

‘সিনহার বইটি অসত্য ও বানোয়াট’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২২

‘সিনহার বইটি অসত্য ও বানোয়াট’

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার সদ্য প্রকাশিত বই ‘এ ব্রোকেন ড্রিম: রুল অব ল, হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি’-কে ‘অসত্য, বানোয়াট ও মোটিভেটেড’ হিসেবে আখ্যায়িত করেছেন বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন।

শনিবার কাউন্সিল ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

উল্লেখ্য, সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সম্প্রতি তার আত্মজীবনীমূলক বই ‘এ ব্রোকেন ড্রিম: রুল অব ল, হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি’ প্রকাশ করেছেন।

২০১৭ সালের ১৪ অক্টোবর দেশত্যাগ করেন সিনহা। সদ্য প্রকাশিত বইটিতে সিনহা‘হুমকির মুখে’ দেশ ছাড়তে বাধ্য হয়েছিলেন বলে উল্লেখ করেন।

ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে একের পর এক চমক সৃষ্টি করা হচ্ছে। সর্বশেষ দেশের সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার একটি বই নিয়ে আলোচনা চলছে।

জ্যেষ্ঠ এই আইনজীবী বলেন, ‘সিনহা সাহেব যখন প্রধান বিচারপতি ছিলেন তখন আমি সুপ্রিম কোর্ট বারের সভাপতি ছিলাম। তার সঙ্গে আমার ওঠাবসার সুযোগ হয়েছে। আমি যতটুকু জানি উনি যে কথাগুলো বলেছেন, তিনি অসুস্থ না, তাকে জোর করে অসুস্থ বানানো হয়েছে। তখন আমাদের কাছে তিনি কথাগুলো বলতে পারতেন।’

তিনি আরো বলেন, ‘একটা দল বা গোষ্ঠীকে নির্বাচনের আগে হাতিয়ার হিসেবে ব্যবহারের জন্য এই বই বের করা হয়েছে।’ বইটির বিষয়ে শুক্রবার সুপ্রিম কোর্ট বার সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদিনের সংবাদ সম্মেলন প্রসঙ্গে ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, ‘এ বিষয়ে সুপ্রিম কোর্ট বারের সংবাদ সম্মেলন করা সঠিক হয়নি।’

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুনের সঙ্গে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কাউন্সিলের সদস্য মোহাম্মদ মোখলেছুর রহমান বাদল, মো. কবির উদ্দিন ভূঁইয়া, পারভেজ আলম খান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত