ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

স্বামীকে ভিডিওকলে রেখে শিক্ষিকার আত্মহত্যা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ২২:১২  
আপডেট :
 ২২ সেপ্টেম্বর ২০১৮, ২২:২৩

স্বামীকে ভিডিওকলে রেখে শিক্ষিকার আত্মহত্যা

‘আমি আর বাঁচতে চাই না, এখনই আত্মহত্যা করব। এই দেখ আমি আত্মহত্যা করছি।’ স্বামীর সঙ্গে ভিডিও ফোনে কথাগুলো বলতে বলতেই গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলতে যাচ্ছিলেন মারিয়া মম (২৬)। স্বামী আর স্বজনরা যতক্ষণে রাজধানীর নিকুঞ্জ এলাকার বাসায় পৌঁছলেন, ততক্ষণে মারিয়ার নিথর দেহ ঝুলছিল ফ্যানের সঙ্গে। গত শুক্রবার স্বামীর সঙ্গে ঝগড়া করে তিনি আত্মহত্যা করেন।

মারিয়া উত্তরা ৪ নম্বর সেক্টরে অবস্থিত প্রাইম ব্যাংক ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষিকা ছিলেন। তিনি বাবার সঙ্গে খিলক্ষেতের নিকুঞ্জ আবাসিক এলাকার ৫ নম্বর সড়কের বাসায় থাকতেন। ৮ মাস আগে বেসরকারি একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা হাসিব হাসানের সঙ্গে তার বিয়ে হয়। আগামী জানুয়ারিতে তাদের বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

মারিয়া কেন আত্মহত্যা করলেন সে বিষয়ে পরিষ্কার নয় তার পরিবার ও স্বজন। তবে তার স্বামী পুলিশের কাছে দাবি করেছেন, তিনি শুক্রবার মারিয়ার সঙ্গে ভিডিওকলে কথা বলছিলেন। নিজেদের মধ্যে একটু কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মারিয়া আত্মহত্যার ঘোষণা দিয়েই ওড়না দিয়ে ফ্যানের সঙ্গে ফাঁস লাগানোর চেষ্টা করে। তিনি ফোনেই বাধা দেওয়ার চেষ্টা করেন। পাশাপাশি তার বাবাকে ফোন দিয়ে ঘটনা জানান। পরে তিনিও ধানমণ্ডির বাসা থেকে নিকুঞ্জে যান।

মারিয়ার বাবা মোসাদ্দেক হোসেন বলেন, তিনি অফিসের কাজে বাইরে ছিলেন। বাসায় কেউ ছিল না। ঘটনা শুনে বাসায় ফিরেই দেখেন মেয়ে ফ্যানের সঙ্গে ঝুলছে। ততক্ষণে মেয়ের স্বামীও বাসায় এসে উপস্থিত হন। পরে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি জানান, তার মেয়ে কেন আত্মহত্যা করেছে, তা তিনি বুঝতে পারছেন না। তার স্বামী পুলিশকে বলেছে তার সঙ্গে একটু কথা কাটাকাটি হয়েছিল। এতেই কেউ আত্মহত্যা করতে পারে বলে তার বিশ্বাস হচ্ছে না। মেয়ে কোনো মানসিক যন্ত্রণায় ছিল কি-না তাও তারা বুঝতে পারছেন না।

খিলক্ষেত থানার উপ-পরিদর্শক প্রিয়তোষ দত্ত বলেন, হাসপাতাল থেকে খবর পেয়ে শুক্রবার রাত ৯টার দিকে সেখানে গিয়ে মারিয়ার মরদেহ উদ্ধার করে মর্গে পাঠান। ওই ঘটনায় তার বাবা থানায় অপমৃত্যুর মামলা করেছেন। সে অনুযায়ী তদন্ত চলছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত