ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ অাপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:২২

প্রিন্ট

বাংলাদেশে আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট

বাংলাদেশে আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট
নিজস্ব প্রতিবেদক

আজ বাংলাদেশে আসছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হার্টইউং স্ক্যাফার। গত ১ জুলাই দায়িত্ব গ্রহণের পর এটিই তার প্রথম বাংলাদেশ সফর। মূলত কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনেই তিনি বাংলাদেশে আসছেন।

বার্তা সংস্থা বাসস জানিয়েছে, অংশীদারিত্বমূলক সম্পর্ক আরো সুদৃঢ় এবং রোহিঙ্গা সমস্যা মোকাবিলায় কিভাবে সহযোগিতা করা যায়, এসব নিয়ে আলোচনা করতেই বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্টের এই বাংলাদেশ সফর।

এই সফরে হার্টইউং স্ক্যাফার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এছাড়া সেখানকার স্থানীয় সরকারি কর্মকর্তা, নাগরিক সমাজ ও বেসরকারি সেবামূলক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে দেখা করবেন তিনি।

নিজের টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশ সফর সম্পর্কে ভিডিওবার্তা তিনি বলেন, সরকারের উন্নয়ন সহযোগী, নাগরিক সমাজসহ বিশ্বব্যাংকের বাংলাদেশের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বিশ্বব্যাংক বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের জন্য শিক্ষা, স্বাস্থ্য ও জরুরি প্রয়োজনে সহায়তা দিচ্ছে জানিয়ে তিনি বলেন, এবারের সফরে রোহিঙ্গাদেরও দেখতে যাবেন।

সফরে ঢাকায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তা এবং বেসরকারি ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবেন বিশ্বব্যাংকের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, রোহিঙ্গাদের জন্য ৪০ কোটি ডলার দেওয়ার প্রতিশ্রুতি রয়েছে বিশ্বব্যাংকের। ইতোমধ্যে দুই প্রকল্পে সাড়ে সাত কোটি ডলার অনুমোদন দিয়েছে সংস্থাটি।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত