ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ভারতীয় টাইম ম্যাগাজিনসহ বেনাপোলে যুবক আটক

  বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৫  
আপডেট :
 ৩০ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৩

ভারতীয় টাইম ম্যাগাজিনসহ যুবক আটক

ভারত থেকে আনা পাঁচ শতাধিক টাইম ম্যাগাজিন ও বিভিন্ন প্রকার পণ্যসহ যশোরের বেনাপোল চেকপোষ্ট থেকে ফিরোজ হোসেন নামে (৩০) এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রীকে আটক করেছে কাষ্টমস কর্মকর্তারা। আটক ফিরোজ শরীয়তপুরের পূর্ব ডামুডা এলাকার জসিম উদ্দিনের ছেলে। পাসপোর্ট নং-বিটি ০৩৩৭৫৫৮।

বেনাপোল কাষ্টম হাউজের ডেপুটি কমিশনার মো. জাকির হোসেন বাংলাদেশ জার্নালকে জানান, রোববার দুপুরে রোগী সেজে চেকপোস্টের প্রধান সড়ক দিয়ে ভারত থেকে বেনাপোলে প্রবেশ করে এক যাত্রী। পুরানো ইমিগ্রেশনের সামনে থেকে সন্দেহজনক ভাবে বড় ২টি ব্যাগসহ নিয়ে যাওয়া হয় চেকপোস্ট কাষ্টম তল্লাশি কেন্দ্রে। পরে ব্যাগ তল্লাশি করে উদ্ধার করা হয় ৫৩১ পিস টাইম ম্যাগাজিন পত্রিকা, গাইডসহ বিভিন্ন ধরনের মালামাল।

আটক ফিরোজ কাষ্টম ইমিগ্রেশনের কার্যাদি সম্পন্ন না করেই কৌশলে রোগী বেশে ঘোষনা বহিভূত মালামাল পাচার করছিল। দীর্ঘদিন ধরে যাত্রীবেশে অবৈধপণ্য পাচার করে আসছিল বলে জানান কাষ্টম কর্তৃপক্ষ। আটক ফিরোজকে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

ম্যাগাজিন পাচারকারী ফিরোজ জানান, সে প্রতিমাসে এ পথে ম্যাগাজিন নিয়ে বাংলাদেশের ঢাকাসহ বিভিন্ন জায়গায় বিক্রি করে থাকে। সরকারি ট্যাক্স দিয়ে এসব ম্যাগাজিন নিয়ে বিক্রি করলে কোন লাভ থাকে না তাই সে নানা কৌশল অবলম্বন করে নিয়ে থাকে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত