ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

ফ্যান কারখানায় বিস্ফোরণে দুই শ্রমিকের মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৮, ১৩:৩৫  
আপডেট :
 ০২ অক্টোবর ২০১৮, ১৩:৪৫

ফ্যান কারখানায় বিস্ফোরণে দুই শ্রমিকের মৃত্যু

গাজীপুরের টঙ্গীতে ন্যাশনাল ফ্যান কারখানার বয়লার বিস্ফোরণে দুই শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে আরো ৩৫ জন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের ঘটনায় হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

মঙ্গলবার টঙ্গীর বিশফিট শিল্পনগরী এলাকায় বেলা সাড়ে ১১টার দিকে কারখানার ভেতরে হিট চেম্বারে এই বিস্ফোরণ ঘটেছে বলে জানান টঙ্গী ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. আশিকুর রহমান।

তিনি আরো জানান, হতাহতদের টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে রাখা হয়েছে। তবে এদের মধ্যে আটজনকে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এছাড়াও ২০-২২ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এই কারখানার কর্মচারী আবদুল রহীম জানান, প্রতিদিনের মতো আজ কারখানায় সকালে এসে কাজ শুরু করি। হঠাৎ বেলা পৌনে ১২টার দিকে কারখানার বয়লার বিস্ফোরিত হয়। এখন পর্যন্ত দুই শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে টঙ্গী পূর্ব থানার ওসি কামাল হোসেন জানান, এ ঘটনায় দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন।

এর আগে ২০১৬ সালে ১০ সেপ্টেম্বর গাজীপুরে টঙ্গীর বিসিক শিল্প এলাকায় টাম্পাকো ফয়লস লিমিটেড নামের একটি প্যাকেজিং কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। সে ঘটনায় দগ্ধ হয়ে ও চাপা পড়ে অন্তত ২৪ জন শ্রমিক নিহত হয়েছিল।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত