ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

কর্মকর্তার যোগসাজসে অপরাধীদের হাতে গ্রামীণফোনের বৈধ সিম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৮, ১৭:১৫

অপরাধীদের হাতে গ্রামীণফোনের বৈধ সিম

অনুমতি ছাড়া ৪২টি কোম্পানির নামে অবৈধ ৮৬৭টি সিম এ্যাকটিভেট করেন গ্রামীণফোনের সিনিয়র এক্সিকিউটিভ বিজনেস সেলসের সৈয়দ তানভীরুর রহমান (৩৫) ও পরিবেশক তৌফিক হোসেন (৩৮)।

রোববার বেলা ১২টায় রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে র‍্যাব-৪’র অধিনায়ক চৌধুরী মঞ্জুরুল করিম বলেন, অবৈধভাবে কর্পোরেট সিম ইস্যু করে বাইরে বিক্রির দায়ে তাদের আটক করে র‌্যাব।

তিনি বলেন, ‘বিভিন্ন কোম্পানির নামে কর্পোরেট সিম ইস্যু করে বাইরে বিক্রি করছিল একটি চক্র। সম্প্রতি একটি নাম্বার থেকে কল করে একজন শ্রীলংকান নাগরিকের কাছে ১০ কোটি টাকা চাঁদা দাবি করা হয়। পরবর্তীতে র‍্যাব-৪ এই বিষয়ে গোয়েন্দা কার্যক্রম শুরু করে। সেই তদন্তের সূত্রধরে এ চক্রটি শনাক্ত করে সৈয়দ তানভীরুর ও তৌফিককে আটক করা হয়।’

চাঁদা দাবি করা মোবাইল নাম্বারের সূত্র ধরে র‍্যাব জানতে পারে, সিমটির কোন বৈধ রেজিস্ট্রেশন নেই। তৌফিক হোসেনের মালিকানাধীন ‌‘মোনাডিক বাংলাদেশ’ নামক একটি ডিস্ট্রিবিউশন হাউজ থেকে দেয়া হয়েছে সিমটি। যা এ্যাকটিভেট করেছেন গ্রামীণফোনের সৈয়দ তানভীরুর রহমান।

র‍্যাবের এই কর্মকর্তা আরো জানান, অনুসন্ধান করে জানা যায়, মোট ৪২টি কোম্পানির অনুমতি না নিয়েই তারা এই অতিরিক্ত সিম রেজিস্ট্রেশন করেছে। কোম্পানিগুলো যদি ৫টা সিম সংগ্রহ করে, তারা অতিরিক্ত ১০টা সিম ঐ কোম্পানির নামে উঠায়। পরবর্তীতে ঐ সিম বিক্রি করে। যা দিয়ে অবৈধ হুমকি, চাঁদাবাজি এবং অবৈধ ভিওআইপি ব্যবহারসহ নানাবিধ অপরাধমূলক কাজ করে অপরাধীরা।

এ ঘটনায় গ্রেপ্তারকৃত ২ জনের কাছে থেকে অবৈধ ৫৫৩ টি সিমের বায়োমেট্রিক রেজিস্ট্রেশনের কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, নয়টি ট্যাব জব্দ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এনএসএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত