ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

১০ লাখ টাকা পেল দিয়া-রাজিবের পরিবার

১০ লাখ টাকা পেল দিয়া-রাজিবের পরিবার

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশ অনুযায়ী দিয়া ও রাজিবের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ১০ লাখ টাকা দিয়েছে জাবালে নূর বাসের কর্তৃপক্ষ।

রোববার হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে একটি হলফনামার মাধ্যমে এ তথ্য জানান জাবালে নূর পরিবহনের মালিকপক্ষের আইনজীবী পঙ্কজ কুমার কুণ্ডু।

আইনজীবী পঙ্কজ কুমার কুণ্ডু বলেন, 'শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের নিহত শিক্ষার্থী রাজিব ও দিয়ার পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে পাঁচ লাখ টাকা করে দেওয়া হয়েছে।'

এর আগে গত বৃহস্পতিবার নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে পাঁচ লাখ টাকা করে দেওয়ার হাইকোর্টের নির্দেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

গত ৩০ জুলাই জাবালে নূর পরিবহনের মালিকপক্ষকে বাসচাপায় নিহত দুই শিক্ষার্থী রাজিব ও মীমের পরিবারকে এক সপ্তাহের মধ্যে পাঁচ লাখ টাকা করে দিতে নির্দেশ দেয় হাইকোর্ট। ওই দুই শিক্ষার্থী নিহতের একদিন পর এই নির্দেশ দেন আদালত। সেই সাথে আদালত আহত ৯ শিক্ষার্থীর চিকিৎসার ব্যয়ও জাবালে নূরের মালিকপক্ষকে বহন করার নির্দেশ দিয়েছিল।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুরে বিমানবন্দর সড়কে বাসের জন্য অপেক্ষা করা শিক্ষার্থীদের চাপা দেয় জাবালে নূর পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী আব্দুল করিম রাজীব ও দিয়া খানম মীমের মৃত্যু হয়। এ ছাড়া এ ঘটনায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

  • সর্বশেষ
  • পঠিত