ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

বুলুর বিরুদ্ধে দুদকের মামলা

বুলুর বিরুদ্ধে দুদকের মামলা
বুলু

দুর্নীতির দায়ে বিএনএস গ্রুপের চেয়ারম্যান ও বিএনএস সেন্টারের মালিক এম এন এইচ বুলুর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রায় ১৩৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের দায়ে এই মামলা করা হয়।

রোববার বিকেলে রাজধানীর রমনা থানায় দুদকের উপ-পরিচালক ওয়াকিল আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, এম এন এইচ বুলু ২০১৬ সালের ২০ এপ্রিল দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১০৯ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৯৮১ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন এবং দুদকের অনুসন্ধানে ২৪ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৬২২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করে ভোগ দখলে রেখে ভিত্তিহীন ও মিথ্যা তথ্যসম্বলিত সম্পদ বিবরণী দাখিল করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে। তাই অনুসন্ধান কর্মকর্তার সুপারিশক্রমে দুদক আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলা রুজুর অনুমোদন দিয়েছে কমিশন। এর পরিপ্রেক্ষিতে আজ মামলা দায়ের করা হয়েছে।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৬ সালের আগস্টে এম এন এইচ বুলুর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। এরপর কমিশনে সম্পদবিবরণী দাখিল করতে তাকে নোটিশ দেওয়া হয়। পরে তিনি স্থাবর ও অস্থাবর সম্পদের পরিমাণ প্রায় ৩১৯ কোটি টাকা উল্লেখ করে তার সম্পদবিবরণী জমা দেন। এই সম্পদের পরিমাণ যাচাই-বাছাইয়ের অংশ হিসেবে ২০১৭ সালের ২৬ নভেম্বর দুদকের প্রধান কার্যালয়ে দুদকের উপ-পরিচালক সামছুল আলম ও ওয়াকিল আহমেদের সমন্বয়ে গঠিত অনুসন্ধান দল তাকে অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন।

গুলশানের বহুতল ভবন বুলু ওশান টাওয়ার ও বুলু এস টাওয়ারের মালিক এম এন এইচ বুলু ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ঢাকা ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত