ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৪:৫৭

প্রিন্ট

শেষ হলো আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের ক্যান্সার সচেতনতা কর্মসূচি

শেষ হলো আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের ক্যান্সার সচেতনতা কর্মসূচি
নিজস্ব প্রতিবেদক

সাধারণ মানুষকে মরণব্যাধি ক্যান্সার সম্পর্কে জানাতে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের উদ্যোগে ক্যান্সার সচেতনতা সপ্তাহ পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজধানীর ধানমণ্ডিতে এ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনকোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ এহতেশামুল হকের সার্বিক তত্বাবধানে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মো. ফজলুর রহমান, প্রধান উপদেষ্টা মেজর জেনারেল (অব.) আশরাফ আব্দুলাহ ইউসুফ, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. এখলাসুর রহমান ও পরিচালক ডা. জসীম উদ্দিন।

অনুষ্ঠানের মোটিভেশনাল বক্তব্য রাখেন ক্যান্সার জয়ী সঙ্গীতশিল্পী শাহনাজ স্বীকৃতি ও সোনিয়া জামান, অনুপমা মুক্তি এবং অভিনেতা সুমন পাটোয়ারী। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন তারা।

সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের বহিঃর্বিভাগে ছয় ধরনের ক্যান্সারের স্ক্রিনিংয়ের ব্যবস্থা করে। সেগুলো হলো- স্তন ক্যান্সার, ফুসফুস ক্যান্সার, সারভাইক্যাল ক্যান্সার, হেডনেক ক্যান্সার, মূত্রথলির ক্যান্সার ও কোলোরেকটাল ক্যান্সার।

এছাড়া ক্যান্সার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গত ৪ অক্টোবর ঢাকা উত্তর সিটি করপোরেশনে কর্মরতদের জন্য স্ক্রিনিং ও সচেতনতামূলক সভা, ৮ অক্টোবর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের জন্য স্ক্রিনিং ও সচেতনতামূলক সভার আয়োজন করে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত