ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

‘পা‌পের ফল ভোগ কর‌ছে বিএন‌পি‌’

  নিজস্ব প্র‌তি‌বেদক

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ১৪:৫৬

‘পা‌পের ফল ভোগ কর‌ছে বিএন‌পি‌’
ফাইল ছবি

আলোচিত ২১ আগস্ট গ্রে‌নেড হামলার বিচার না ক‌রে সেই বিচার‌কে বাধাগ্রস্ত করার জন্য বিএন‌পি‌কে পা‌পের ফল ভোগ কর‌তে হ‌চ্ছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

‌মোহাম্মদ না‌সিম বিএন‌পি‌কে উদ্দেশ্য ক‌রে ব‌লেন, ‘২১ আগস্টের হামলার পর আপনারা (বিএনপি) তিন বছর ক্ষমতায় ছিলেন, কেন বিচার করেন নাই, তদন্ত করেন নাই? কেন বিচার পথ রুদ্ধ করে দিয়েছিলেন? কেন জজ মিয়া নাটক সাজিয়ে ছিলেন? এর জবাব কে দিবে? এই কারণেই আপনাদের পাপের ফল আপনাদের ভোগ করতে হচ্ছে’।

‌বিএন‌পির সমা‌লোচনা ক‌রে তি‌নি ব‌লেন, ‘এরা (বিএনপি) হচ্ছে গণতন্ত্র ও স্বাধীনতার শত্রু। গণতন্ত্রের হত্যাকারী ও স্বাধীনতা বিরোধী‌দের আশ্রয় দিয়েছে। আমরা মনে করি, এই রায়ের মধ্যে দিয়ে বাংলার জনগণের প্রত্যাশার পূরণ হয়েছে। এর রায়ের মধ্যে দিয়ে বিএনপিকের বাংলা জনগণ প্রত্যাখ্যান করেছে’।

‌বিএন‌পি‌কে সন্ত্রাসী লালনকারী দল দা‌বি ক‌রে তি‌নি ব‌লেন, বিএনপি একটি সন্ত্রাসী লালনকারী রাজনৈতিক দল। এটা স্বীকৃত, পরীক্ষিত ও প্রমাণিত। এরা ১৫ আগস্ট হত্যাকারীদের আশ্রয় দিয়েছে, লালন করেছে। তাদের নেতা জিয়াউর রহমান এই খুনের সঙ্গে প্রত্যক্ষ–পরোক্ষভাবে জড়িত ছিলো। তারই ধারাবাহিকতায় বেগম জিয়া ক্ষমতায় এসে আত্ম স্বীকৃত খুনিদের আশ্রয় প্রশ্রয় দিয়েছেন। রাষ্ট্রদূত বানিয়েছেন। এমপি-মন্ত্রী বানিয়ে পার্লামেন্টে বসিয়েছেন। শুধু তাই নয়, জাতীয় চার নেতার হত্যাকাণ্ড থেকে শুরু করে ২১ আগস্টের গ্রেনেড হামলা, প্রতিটি হত্যাকাণ্ড তাদের আমলে হয়েছে। আর যাই হোক তাদের মুখে গণতন্ত্র আর আইনের শাসনের কথা মানায় না।

আদাল‌তকে ধন্যবাদ জা‌নিয়ে ১৪ দ‌লের মুখপাত্র বলেন, আমি ধন্যবাদ জানাই আদালতকে। আদালত রায়ের পর্যবেক্ষণে বলেছেন, দেশের নেতৃত্বে শূন্য করতে এই বর্বরোচিত হামলা করা হয়েছে। আদালতের পর্যবেক্ষণের সাথে দেশের সমগ্র জাতি একমত।

‌তি‌নি আরো ব‌লেন, বিএনপি জামায়াত সেদিন ক্ষমতায় ছিলো। খালেদা সেদিন প্রধানমন্ত্রী ছিলেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্বে ছিলেন তিনি। ২১ আগস্টের হামলার বিচারতো দূরের কথা, তদন্ত পর্যন্ত করা হয়নি। এটা এখন ইতিহাসের অংশ হয়ে গেছে।

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ না‌সি‌মের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ/টিও

  • সর্বশেষ
  • পঠিত