ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

রাঙামাটিতে পাহাড় ধসের আশঙ্কায় সোচ্চার প্রশাসন

  রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ২০:৪৯

রাঙামাটিতে পাহাড় ধসের আশঙ্কায় সোচ্চার প্রশাসন

টানা বৃষ্টির কারণে রাঙামাটিতে পাহাড় ধসে জীবনহানি এড়াতে জেলা প্রশাসন সোচ্চার রয়েছে। এজন্য ঝুঁকিপূর্ণ বসতিস্থান থেকে লোকজনকে সরিয়ে নিতে প্রতিনিয়ত মাইকিং করা হচ্ছে। চালু করা হয়েছে আশ্রয় কেন্দ্র। আশ্রয় কেন্দ্রে আশ্রিতদের জন্য শুকনো খাবারসহ যাবতীয় খাবার মজুদ করেছে প্রশাসন।

শুক্রবার বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দুর্যোগ মোকাবেলা ব্যবস্থা সম্পর্কে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা জানান জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ।

এসময় সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমনী আক্তার, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মামুন জানান, কয়েকদিনের টানা বৃষ্টিতে আমরা সতর্ক রয়েছি। যেকোন পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত। আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। এগুলো দেখভালের জন্য স্ব-স্ব এলাকার পৌরসভার কাউন্সিলরগণ এবং স্কাউট সদস্যদের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ কার্যক্রম পরিচালনার জন্য একজন ম্যাজিস্ট্রেটকে দায়িত্বে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/কে

  • সর্বশেষ
  • পঠিত