ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে নিহত ৪

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ০৮:৪৫  
আপডেট :
 ১৪ অক্টোবর ২০১৮, ১২:১৩

চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে নিহত ৪
ছবি: প্রতীকী

ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে সৃষ্ট ভারী বর্ষণের ফলে চট্টগ্রাম নগরের পৃথক দু’টি স্থানে পাহাড় ও দেয়াল ধসে পড়ে ৪ ব্যক্তি নিহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো কয়েকজন।

রোববার রাত ১টার দিকে নগরের পাঁচলাইশ থানার রহমান নগর এলাকায় দেয়াল ধসে নুরে আলম নান্টু (৩৫) নামে একজন নিহত হন। অন্যদিকে রাত আড়াইটার দিকে নগরের ৯ নং ওয়ার্ডের ফিরোজশাহ কলোনির ১নং ঝিল এলাকায় পাহাড় ধসের পর এক নারীসহ ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

পাঁচলাইশের দুর্ঘটনার বিষয়ে বায়েজিদ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এনামুল হক জানান, টানা ভারী বর্ষণে পাহাড়ের মাটি নরম হওয়ায় বড় একটি গাছ শিকড় ভেঙে নিচে পড়ে যায়। এতে পাহাড়ের পাদদেশে থাকা কয়েকটি কাঁচা-পাকা বসতঘর ক্ষতিগ্রস্ত হয়। ধসে পড়ে একটি দেয়াল। এ ঘটনায় গুরুতর আহত নুরে আলম নান্টুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। কিন্তু সেখানে নেয়ার পর তিনি মারা যান।

স্টেশন অফিসার এনামুল হক আরও জানান, বাকিদের উদ্ধারে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট কাজ করছে।

অন্যদিকে ফিরোজশাহ কলোনিতে পাহাড় ধসের বিষয়ে ঘটনাস্থলে থাকা আকবরশাহ থানার এএসআই লুৎফুর রহমান বলেন, ভারী বর্ষণের কারণে পাহাড় ধসের ঘটনায় শিশুসহ ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ভারী বর্ষণে পাহাড়ের ওপর থেকে মাটি সরে পাদদেশে থাকা দুইটি টিনশেড কাঁচাঘরের উপর পড়েছে। একটি ঘরের ভেতর দুইজন নারী ও একজন শিশু ছিল। তারা নিখোঁজ আছেন। এ এলাকার লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে।

এর আগে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার রেজাউল কবির বলেন, পাহাড় ধসে তিন জন নিখোঁজ রয়েছেন। ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট।

  • সর্বশেষ
  • পঠিত