ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

মালয়েশিয়ানের জ্যাকেটে ৩ কোটি টাকার সোনা!

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১০:৩৩  
আপডেট :
 ১৫ অক্টোবর ২০১৮, ১১:১৮

মালয়েশিয়ানের জ্যাকেটে ৩ কোটি টাকার সোনা!

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাত কেজি সোনাসহ চীনা বংশোদ্ভূত মালয়েশীয় নাগরিক চ্যান গি কিয়ংকে (৪৭) আটক করা হয়েছে। গতকাল রোববার রাত ১০টার দিকে তাকে আটক করা হয়।

কাস্টম কর্মকর্তারা জানিয়েছেন, প্রতিটি সোনার বারের ওজন এক কেজি। আটক মোট সোনার আনুমানিক দাম প্রায় তিন কোটি ৫০ লাখ টাকা। চ্যান গি কিয়ং মালিন্দো এয়ারের ওডি ১৬৬ নম্বর ফ্লাইটে আসছিলেন।

ঢাকা কাস্টমস হাউসের উপকমিশনার অথেলো চৌধুরী বলেন, গোপন খবরের ভিত্তিতে কাস্টমস হাউস ঢাকার প্রিভেন্টিভ টিম বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নেয়। এ সময় বিমানবন্দরের ১১ নং বোর্ডিং ব্রিজে থাকা মালিন্দো এয়ারে করে চ্যান গি কিয়ং আসেন। আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে অনুসরণ করা হয়। গ্রিন চ্যানেল পার হওয়ার পরে তাকে শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি তা অস্বীকার করেন। তার কাছে কোনো ব্যাগ বা ঘোষণাপত্র পাওয়া যায়নি।

অথেলো চৌধুরী জানান, বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে চ্যান গি কিয়ংয়ের দেহ তল্লাশি করা হয়। শার্টের নিচে থাকা স্যান্ডো গেঞ্জির ভিতরে ভিন্ন ধাঁচের একটি জ্যাকেট পাওয়া যায়। জ্যাকেটের মধ্যে ৭টি ছোট ছোট পকেট থেকে কার্বন পেপারে মোড়ানো হলুদ স্কচটেপে প্যাঁচানো ৭টি সোনার বার উদ্ধার করা হয়। যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ জার্নাল/কে

  • সর্বশেষ
  • পঠিত