ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে জেএমবি’র চার সদস্য আটক

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১৩:৪৪

চাঁপাইনবাবগঞ্জে জেএমবি’র চার  সদস্য আটক

চাঁপাইনবাবগঞ্জে জেএমবি’র চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাব-৫। রবিবার দিবাগত রাতে নাচোল উপজেলার আমলাইন এলাকার একটি পেয়ারা বাগানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছে থাকা কিছু জিাহদী বই, হ্যান্ডনোট ও লিফলেট এবং তাদের ব্যবহার্য জিনিসপত্র উদ্ধার করা হয়েছে।

আটককৃত জেএমবি সদস্যরা হলেন, জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের রাঘবপুর গ্রামের মৃত. ফজর আলী মন্ডলের ছেলে তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার ও একই ইউনিয়নের কাইঠ্যাপাড়া গ্রামের রুহুল আমীনের ছেলে সুলাভ ওরফে সানাউল্লাহ, গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের নন্দলালপুর গ্রামের হারুনুর রশিদের ছেলে মনিরুল ইসলাম ওরফে লাদেন ও একই ইউনিয়নের বেনীচক গ্রামের মুজিবুর রহমানের ছেলে জিয়াউর রহমান ওরফে জিয়া।

চাঁপাইনবাবগঞ্জ র‍্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর শিবলী মোস্তফা জানান, গোপন সংবাদের ভিত্তিতে নাচোল থানার আমলাইন এলাকার একটি পেয়ারা বাগানে অভিযান পরিচালনা করে গোপন বৈঠকরত অবস্থায় তাদের আটক করা হয়।

তিনি আরো বলেন, তারা বৈঠকে সংগঠনের ক্ষমতা বৃদ্ধি এবং সরকারের বিরুদ্ধে যুদ্ধ করতে প্রয়োজনীয় অস্ত্র ও মোটরসাইকেল ক্রয়ের জন্য প্রত্যেকে ইয়ানতের চাঁদা প্রদান করে থাকে। আর বর্তমানে তারা গোপনে জিহাদী আলোচনা ও বৈঠকের মাধ্যমে নতুন সদস্য সংগ্রহ করে ইয়ানতের চাঁদা আদায় পূর্বক সংগঠনের মূলধন বৃদ্ধির মাধ্যমে জেএমবি কার্যকলাপ অব্যাহত রেখেছে।

বাংলাদেশ জার্নাল/কে

  • সর্বশেষ
  • পঠিত