ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ২১:০৪

প্রিন্ট

ছুটির দিনেও বিদ্যালয় খোলা রাখলেন কর্তৃপক্ষ

ছুটির দিনেও বিদ্যালয় খোলা রাখলেন কর্তৃপক্ষ
বরগুনা প্রতিনিধি

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক সকল স্কুল ও কলেজ বন্ধ রাখা হলেও বরগুনার বামনা উপজেলার আসমাতুন্নেসা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়টি সরকারি নির্দেশনা উপেক্ষা করে খোলা রাখা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বামনা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ বিদ্যালয় খোলা রাখার বিষয়টি জানতে পেরে প্রধান শিক্ষক শম্ভু নাথ ভৌমিককে কেন বিদ্যালয়টি খোলা রাখা হয়েছে জানতে চাইলে তারপরই দুপুর ১২ টায় বিদ্যালটি ছুটি দেওয়া হয়।

এ ব্যাপারে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মীম বলেন, ‘আজ মঙ্গলবার আমরা ক্লাস করেছি। এই মাত্র আমাদের স্কুল ছুটি হয়েছে। আমাদের কাল থেকে আর ক্লাস হবে না। পূজার ছুটি পেয়েছি আমরা।’

বামনা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণকান্ত কর্মকার বলেন, ‘নির্দেশনা উপেক্ষা করে বিদ্যালয় কর্তৃপক্ষ কিছুতেই স্কুল খোলা রাখতে পারে না। এ ব্যাপারে আমরা প্রধান শিক্ষককে প্রশ্ন করলে তিনি গায়ের জোড়ে বলেন, আমার ইচ্ছা আমি খোলা রাখবো’।

প্রধান শিক্ষক শম্ভু নাথ ভৌমিক বলেন, ‘আমাদের বিদ্যালয়ে গান বাজনা শেখানোর জন্য বিদ্যালয়টি খোলা রাখা হয়েছে। কোনো ক্লাস নেওয়া হয়নি।’

প্রসঙ্গত, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানায়, মঙ্গলবার থেকে ২৪ অক্টোবর সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোপূজা, প্রবারণা উৎসব ও শ্রী শ্রী লক্ষ্মী পূজা উপলক্ষে সরকারি/বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলো বন্ধ থাকবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত