ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

এমপির বাড়িতে হামলা: বিএনপির পাঁচ নেতা-কর্মীর ১০ বছর কারাদণ্ড

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ২১:৪৭

বিএনপির পাঁচ নেতা-কর্মীর ১০ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়িতে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও বোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপির পাঁচ নেতা-কর্মীকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

দশম জাতীয় সংসদ নির্বাচনের সময়ের ঘটনায় করা মামলায় মঙ্গলবার বেলা পৌনে ৩টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাটের বিএনপি নেতা সেতাউর রহমান, শরীফুল ইসলাম, রবিউল ইসলাম ওরফে টুটুল ও ছাত্রদল নেতা মৃণাল হোসেন এবং ইয়াসির আরাফত।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এনতাজুল হক বাবু এ তথ্য নিশ্চত করে বলেন, সশ্রম কারাদণ্ড ছাড়াও প্রত্যেককে জরিমানা করা হয়েছে ১০ হাজার টাকা। অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ১৪ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। রায় ঘোষণার সময় মামলার আসামিরা আদালতে উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২ ডিসেম্বর দুপুরে দশম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জের কানসাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়িতে হামলা হয়। কানসাটের পুকুরিয়া এলাকায় রাব্বানীর বাড়িতে বিএনপির কর্মীরা আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ উঠে।

একই সাথে তার বড় ভাই আবু বাক্কার সিদ্দিকীর বাড়িতেও আগুন দেয়া হয় এবং ভাঙচুর ও বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে।

এ ঘটনায় শিবগঞ্জ থানার এসআই ইসরাইল বাদী হয়ে সন্ত্রাসবিরোধী ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলাটি তদন্ত করে ১৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। এরপর মামলাটি চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত