ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৯:৪৭

প্রিন্ট

‘বন্দি জীবনে’ আক্ষেপ শেখ হাসিনার

‘বন্দি জীবনে’ আক্ষেপ শেখ হাসিনার
জার্নাল ডেস্ক

সরকার প্রধান হিসেবে নিরাপত্তার বেড়াজালে থাকা জীবনে পুরনো সময় নিয়ে আক্ষেপ প্রকাশ করেছেন শেখ হাসিনা। বৃহস্পতিবার জেদ্দায় এক অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে সরকার প্রধান না থাকা অবস্থায় সৌদি আরব ভ্রমণের কথা মনে করে এই আক্ষেপ প্রকাশ করেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘এখন একটা প্রটোকলের বেড়াজাল, সিকিউরিটির বন্দি জীবন, এই হয়ে গেছে আমার সমস্যা। এই জেদ্দায় এমনও দিন গেছে, তিনটা জায়গায় সভা করেছি। আগের মতো যে মুক্তভাবে ঘুরে বেড়াতাম, সে সুযোগটা আর এখন হচ্ছে না’।

প্রধানমন্ত্রী বলেন, ‘সব থেকে দুঃখ হলো, সকলের সাথে সাক্ষাত না হওয়া। এখানে যারা কয়েকজন উপস্থিত আছেন, তারা আমার অতি চেনা মুখ। যখন আমরা এসেছি, ওমরাহ করেছি, সব সময় আমাদের সাথে সাথে থেকেছেন, সহযোগিতা করেছেন। সেই কথাগুলো সব সময় মনে পড়ে’।

মদিনায় মহানবীর (সা.) এর রওজা জিয়ারতের পর আজ সকালে প্রধানমন্ত্রী সৌদি সরকারের বিশেষ বিমানে জেদ্দা আসেন। রিয়াদে কর্মব্যস্ত দিন শেষে বুধবার রাতে মদিনায় পৌঁছেই মসজিদ-ই-নববীতে এশার নামাজ আদায় করেন শেখ হাসিনা। মদিনায় যাওয়ার আগে বুধবার রিয়াদে সৌদি বাদশাহ সালমান এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। ওই দিন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবনও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, শুক্রবার প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত