ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫ অাপডেট : ৩৬ মিনিট আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১৩:৪২

প্রিন্ট

মাদারীপুরে পল্লীবিদ্যুৎ সমিতির কর্মবিরতি

মাদারীপুরে পল্লীবিদ্যুৎ সমিতির কর্মবিরতি
মাদারীপুর প্রতিনিধি

চুক্তি হতে মুক্তি চাই, চাকরি নিয়মিতকরণ চাই। অন্ন চাই, বস্ত্র চাই, স্থায়ী চাকরি চাই এই শ্লোগানকে সামনে রেখে শনিবার সকাল থেকে মাদারীপুর পল্লীবিদ্যুৎ সমিতির চারটি উপজেলার চারটি জোনাল অফিসের শতাধিক মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের অনির্দিষ্ঠকালের জন্য কর্মবিরতি ও ঘণ্টাবিরতি মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

মানববন্ধন কর্মসূচিতে অসহায় চাকরিজীবী মো. কামরুজ্জামান, ওবাইদুর রহমান, জেহের আলী, শরিফুল ইসলাম, সবুজ খান বলেন, আমরা আমাদের পরিবার নিয়ে চাকরি করে বেঁচে থাকতে চাই। চাকরি না থাকলে আমরা বেকার হয়ে যাবো। আমাদের পরিবার অসহায় হয়ে যাবে। চাকরি আজ আছে কাল নাই, এমন নজির পৃথিবীর কোথাও নাই। অনেকের অন্য চাকরি করার বয়সও নাই। আমরা যতদিন চাকরি করতে পারব, ততদিন চাকরিটি স্থায়ীভাবে করতে চাই।

বর্তমানে শ্রম বান্ধব সরকারের শ্রম আইন সংশোধনী হয়েছে। সেই আইনে উল্লেখ আছে ৪নং ধারার ১১নং উপধারায় কোনো স্থায়ী প্রতিষ্ঠানে কাজের জন্য অস্থায়ী কর্মচারী, দৈনিক ভিত্তিক ও চুক্তি ভিত্তিক কোনো শ্রমিক নিয়োগ দেওয়া যাবে না।

অথচ বাংলাদেশের পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন পল্লী বিদ্যুৎ সমিতি সমূহ বৃহৎ বিতরণকারী সংস্থা/ স্থায়ী প্রতিষ্ঠান। এর কার্যক্রম স্থায়ী কিন্তু পল্লী বিদ্যুৎ সমিতির কর্মরত মিটার রিডার ও ম্যাসেঞ্জার এর পদ অস্থায়ী চুক্তি ভিত্তিক। আমাদের যতদিন চাকরি স্থায়ীকরণ করা হবে না, ততদিন আমরা এই কর্মবিরতি কর্মসূচি পালন করে যাব।

এই ব্যাপারে মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার ইঞ্চিনিয়ার সাখাওয়াত হোসেন বলেন, এই ব্যাপারটা নিয়ে তাদের সাথে আলোচনায় বসা হবে।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত