ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ঐক্যফ্রন্টের সমাবেশ ঘিরে সরব সিলেট বিএনপি

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ১৫:২৬

ঐক্যফ্রন্টের সমাবেশ ঘিরে সরব সিলেট বিএনপি

দেশের নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ২৪ অক্টোবর সিলেটে প্রথম সমাবেশের মধ্য দিয়ে নিজেদের যাত্রা আনুষ্ঠানিকভাবে শুরু করবে।

কিন্তু ৩৬০ আউলিয়ার পুণ্যভূমি এই সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের অন্তর্ভুক্ত দলগুলোর বলতে গেলে অস্তিত্বই নেই। শুধুমাত্র যার ফলে এই সমাবেশ ঘিরে তাদের রাজনৈতিক কর্মতৎপরতা দেখা যায়নি।

গণফোরাম ও জেএসডি ছাড়া নাগরিক ঐক্যের সিলেটে কোনো কমিটি নেই। আবার গণফোরাম এবং জেএসডির রাজনৈতিক নেতাকর্মীর সংখ্যাও হাতেগোনা কয়েকজন।

এ অবস্থায় নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম এই সমাবেশকে সামনে রেখে নানা ধরণের প্রস্তুতির পাশাপাশি ব্যপক প্রচারণায় নেমেছে সিলেট বিএনপি। সমাবেশ সফল করতে সিলেট বিএনপির পক্ষ থেকে জোর কর্মতৎপরতা শুরু হয়েছে।

যার অংশ হিসেবে মঙ্গলবার সকাল থেকে নগরীতে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে সমাবেশের প্রচারণা চালিয়ে যাচ্ছে সিলেট বিএনপি। তবে একেবারে শেষ দিনে এসে ঐক্যফ্রন্টের শরীক দলের দু’একজনকে প্রচারণায় দেখা গেছে।

এদিকে মঙ্গলবার দুপুরে ঐক্যফ্রন্টের শরিকদের সাথে নিয়ে সমাবেশস্থল পরিদর্শন করেছেন বিএনপি নেতৃবৃন্দ। পরিদর্শন শেষে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘সোমবার বিকাল থেকে সিলেট রেজিস্টারি মাঠে সমাবেশের মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। আজ সন্ধ্যা নাগাদ তা শেষ হয়ে যাবে।’

প্রচারণার ব্যাপারে তিনি বলেন, ‘বেশ কয়েকদিন থেকে সমাবেশের প্রস্তুতি বৈঠক চলছে। সব শেষে এসে লিফলেট বিতরণ এবং মাইকিং করে চলছে প্রচারণা।’

তবে মঙ্গলবার দুপুরের পর থেকে পুলিশ নগরীতে মাইকিং করতে দিচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি। তবে সিলেট মহানগর পুলিশ তাদের এই অভিযোগ অস্বীকার করেছে।

এদিকে এক নির্দেশনায় নেতাকর্মী ও সিলেটবাসীকে সমাবেশ সফলের আহ্বান জানানোর পাশাপাশি সমাবেশে জেলা বিএনপির আওতাধীন সকল উপজেলা ও পৌর শাখা এবং মহানগরের সকল ওয়ার্ড শাখার নেতৃবৃন্দকে নিজ নিজ শাখার ব্যানারসহ মিছিল সহকারে সমাবেশস্থলে উপস্থিত থাকার আহবান জানিয়েছে বিএনপি নেতারা।

এছাড়াও সমাবেশকে কেন্দ্র করে সমাবেশস্থলের আশপাশে কোনো ব্যক্তির নামে পোস্টার, ব্যানার, প্লেকার্ড ও ফেস্টুন বহন না করা এবং তোরণ নির্মাণ না করারও অনুরোধ জানিয়েছেন নেতারা।

প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আত্মপ্রকাশ করে নতুন এই জোট। এই জোটে বিএনপি ছাড়াও রয়েছে জেএসডি, নাগরিক ঐক্য এবং গণফোরাম। আগামীকাল ২৪ অক্টোবর সিলেটে জনসভার মধ্য দিয়ে এ জোটের কর্মসূচি শুরু হচ্ছে।

জাতীয় ঐক্যফ্রন্টের এই সমাবেশে প্রধান অতিথি থাকবেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন- বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার বেলা ২টায় সিলেট নগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশটি অনুষ্ঠিত হবে।

ওয়াইএ/

  • সর্বশেষ
  • পঠিত