ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

মঈনুল বললেন ‌আসামিদের সঙ্গে থাকতে অনেক কষ্ট হবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ১৯:৩৩

মঈনুল বললেন ‌আসামিদের সঙ্গে থাকতে অনেক কষ্ট হবে

ডিবি কার্যালয়ের হাজতখানায় অন্যান্য আসামিদের সঙ্গে থাকতে ব্যারিস্টার মঈনুল হোসেনের অনেক কষ্ট হবে বলে ডিবি কর্মকর্তাদের জানেন তিনি। মঙ্গলবার গ্রেফতার অভিযান পরিচালনাকারী ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একজন কর্মকর্তা এ তথ্য জানান।

ডিবির ওই কর্মকর্তা জানান, আ স ম আবদুর রবের বাসায় থেকে ব্যারিস্টার মঈনুল হোসেনকে গাড়িতে তোলার পর তিনি জিজ্ঞাসা করেন, আমাকে নিয়ে গিয়ে কী করবেন? ডিবিতে রাখবেন নাকি আদালতে পাঠাবেন? তখন ডিবি কর্মকর্তা জানান, মঙ্গলবার তাকে আদালতে পাঠানো হবে। মইনুল তখন খুশি হয়ে বলেন, তাহলে তো আমি জামিন পেয়ে যাব। আমাকে তো আটকাতে পারবেন না। তাহলে আপনাদের লাভ কী?

রাত ১০টার দিকে ডিবি কার্যালয়ের হাজতখানায় অন্যান্য আসামিদের সঙ্গে রাখতে গেলে ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, ‘আমাকে এখানেই রাখবেন? আসামিদের সঙ্গে আমাকে থাকতে হবে? অন্য কোনো ব্যবস্থা করা যায় না? থাকতে তো অনেক কষ্ট হবে মনে হচ্ছে।’ তখন ডিবি কর্মকর্তারা বলেন, আপনাকে আইন অনুযায়ী এই হাজতখানাতেই অন্যান্য আসামিদের সঙ্গেই থাকতে হবে।

জবাবে ওই ডিবি কর্মকর্তা বলেছেন, না স্যার, আইন অনুযায়ী সকল আসামি যে খাবার খাবেন আপনাকেও তাই দেওয়া হয়েছে। এরপর তিনি সকলের সঙ্গে ওই খাবার খান।

তারপরের দিন মঙ্গলবার (২৩ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে প্রিজন ভ্যানে আসামি ওঠানোর সময় ব্যারিস্টার মইনুল হোসেন আবারও ডিবি কর্মকর্তাদের বলেন, ‘সবার সঙ্গে আমাকেও এই প্রিজন ভ্যানেই নিয়ে যাবেন। অন্য গাড়ি ব্যবস্থা করা যায় না?’

তখন বলা হয়, না স্যার, আপনাকেও এদের সাথেই এই প্রিজন ভ্যানে করেই নেওয়া হবে। এরপর তাকে প্রিজন ভ্যানে করেই আদালতে নিয়ে যাওয়া হয়।

এর আগে কখনো জেলে গিয়েছিলেন কিনা জানতে চাইলে ব্যারিস্টার মইনুল ডিবি কর্মকর্তাদের বলেছেন জিয়াউর রহমান যখন ক্ষমতায় ছিলেন তখন তাকে জেলে যেতে হয়েছিল। ওই সময় তিন মাস জেলে ছিলেন তিনি।

  • সর্বশেষ
  • পঠিত