ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

‘কলড্রপে’র ক্ষতিপূরণ দিতে হবে মোবাইল অপারেটরদের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ২০:০৭  
আপডেট :
 ২৩ অক্টোবর ২০১৮, ২০:০৮

‘কলড্রপে’র ক্ষতিপূরণ দিতে হবে মোবাইল অপারেটরদের

মোবাইলে সময় অসময়ে বার বার অনাকাঙ্খিত ম্যাসেজ আসায় বিরক্তি প্রকাশ করে তা নিয়ন্ত্রণে বিটিআরসিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। পাশাপাশি মোবাইল অপারেটরগুলোকে তাদের ম্যাসেজ সংখ্যা কমানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং কলড্রপের জন্য গ্রাহকদের হয়রানী হওয়ায় তাদের ক্ষতিপূরণ দেয়ার তাগিদ দেয়া হয়েছে। একইসাথে কল ড্রপের জন্য মোবাইল কোম্পানীগুলো গ্রাহকদের ক্ষতিপূরণ না দিলে তাদের বিষয়ে বিটিআরসিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করেছে কমিটি।

জাতীয় সংসদ ভবনে গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত স্থায়ী কমিটির ২৮তম বৈঠকে এসব সুপারিশ ও তাগিদ দেয়া হয়। কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন), শেখ আফিল উদ্দিন এবং হোসনে আরা লুৎফা ডালিয়া অংশ নেন। বিশেষ আমন্ত্রেণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগদান করেন। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসির চেয়ারম্যান, বিটিসিএল, টেলিটক, বিকেশি, টেশিস, বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক, ডাক অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে দেশে ১৫ কোটি মোবাইল সিম উন্মুক্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে কমিটির তরফ থেকে ধন্যবাদ জানানো হয়। ডইঘ (ওয়াল্ড ব্রডব্যা- নেটওয়ার্ক ) প্রকল্প বর্তমান সরকারের মেয়াদের মধ্যে তড়িৎ গতিতে সম্পন্ন করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। কমিটি পতিটি মোবাইল অপারেটর প্রতিবছর তাদের নিজস্ব অডিটর দ্বারা আর্থিক ও টেকনিক্যাল অডিট সম্পন্ন করে তাদের প্রতিবেদন বিটিআরসি ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নিকট প্রদানের সুপারিশ করে।

  • সর্বশেষ
  • পঠিত