ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

রাজবাড়ীতে ৭ জেলে আটক

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১৪:৪৮  
আপডেট :
 ২৭ অক্টোবর ২০১৮, ১৫:১৯

রাজবাড়ীতে ৭ জেলে আটক

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মা নদীতে মা ইলিশ মাছ ধরার অপরাধে ২১তম দিনের অভিযানে ৭ জন জেলেকে আটকের পর জরিমানা ও কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

শক্রবার বিকাল থেকে শনিবার দুপুর পর্যন্ত এ অভিযানে ৭ জন জেলেকে আটক ৩০ কেজি ইলিশ মাছ ও ৮৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

ইলিশের প্রজনন মৌসুমে নদীতে ইলিশ মাছ ধরায় এবং সরকারী আদেশ অমান্য করায় ইলিশ সংরক্ষণ আইনের (১৮৮ ধারায়) ভ্রাম্যমান আদালতের মাধ্যমে রাজবাড়ী সদর উপজেলার ৬ জন জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা, ৭০ হাজার মিটার কারেন্ট জাল, ২০ কেজি মাছ এবং পাংশায় ১ জনকে ১৫ দিন কারাদণ্ড , ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি মাছ, গোয়ালন্দে ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

অভিযানে জব্দকৃত মাছ জেলার বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা ও দুস্থ্য মানুষদের মাঝে বিতরণ করা হয়। পরে কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

রাজবাড়ী সদরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. সজিব উপজেলা, পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসিলাম। অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা মো. মজিনুর রহমান, জেলা প্রশাসন, জেলা মৎস্য অধিদপ্তর ও ২০-আনসার ব্যাটালিয়ন অংশগ্রহণ করেন।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত