ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

ড. কামালকে তথ্যমন্ত্রীর ৫ প্রশ্ন

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮, ১৪:৩৩  
আপডেট :
 ০৩ নভেম্বর ২০১৮, ১৪:৪৭

ড. কামালকে তথ্যমন্ত্রীর ৫ প্রশ্ন

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট কর্তৃক সকল রাজবন্দির মুক্তি করার দাবির প্রেক্ষিতে পাল্টা পাঁচটি প্রশ্নের জবাব চেয়েছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শনিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার ভেড়ামারায় জেল হত্যা দিবস উপলক্ষ্যে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব প্রশ্ন উত্থাপন করেন।

ড. কামাল হোসেনের উদ্দেশ্যে হাসানুল হক ইনু বলেন, রাজবন্দির সংজ্ঞা কি, রাজবন্দির তালিকা কিভাবে তৈরি করবেন এবং তাতে কাদের কাদের নাম থাকবে, রাজনৈতিক মামলার সংজ্ঞা কি, নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তি খুঁজে বের করার প্রক্রিয়া কি এবং সংবিধানের কোন জায়গায় নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিকে প্রধানমন্ত্রী বানানোর বিধান আছে আর সশস্ত্র বাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার নিয়ম কি আইনের শাসন এবং গণতন্ত্রের সঙ্গে যায়, নল যার হাতে তার কাছে কি বিচারিক ক্ষমতা দেয়া যায়। এই পাঁচটি প্রশ্ন আমি ড. কামাল হোসেনের কাছে উথাপন করছি। আশাকরি সদুত্তরের মধ্য দিয়ে অনেক বিভ্রান্তি দূর হবে এবং ঘটনাটি পরিস্কার হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশে এই মুহুর্তে আইনগতভাবে সাংবিধানিকভাবে নিবন্ধিত কোন দলের নির্বাচনে অংশ গ্রহণে বাধা নেই। সুতরাং নির্বাচন ব্যর্থ হবে, এটা আমি মনে করি না। এটা আলোচনা মধ্য দিয়ে একটি নিস্পত্তির জায়গায় যাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ, নারী জোটের আহবায়ক আফরোজা হক রিনা, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি এমদাদুল ইসলাম আতা, সাধারণ সম্পাদক এস এম আনছার আলী, জাসদ নেতা বশির উদ্দিন বাচ্চু, পৌর জাসদের সাধারণ সম্পাদক আবু হেনা মোহাম্মদ মোস্তফা বকুল প্রমুখ।

কেকে/ডিপি

  • সর্বশেষ
  • পঠিত