ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৪:২১

প্রিন্ট

ভোটের তারিখ চূড়ান্ত

‘এভরিথিং ইজ ফাইন, জাস্ট ওয়েট’

‘এভরিথিং ইজ ফাইন, জাস্ট ওয়েট’
নিজস্ব প্রতিবেদক

প্রায় দুই ঘণ্টা বৈঠক করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণসহ যাবতীয় বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণে তফসিল ঘোষণাসহ বিস্তারিত জানাবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বেলা ১১টা থেকে ১২টা ৪৫ মিনিট পর্যন্ত ইসির ৩৯তম মুলতবি বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বে চার কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী এবং ইসি সচিব হেলালুদ্দিন আহম্মদ অংশ নেন।

বৈঠক শেষ সবকিছু ঠিক আছে জানিয়ে নির্বাচন কমিশনার শাহাদত হোসেন চৌধুরী বলেন, ‘এভরিথিং ইজ ফাইন, জাস্ট ওয়েট’

বৈঠক সূত্রে জানা গেছে, ২০ ডিসেম্বর বৃহস্পতিবার নির্বাচনের সম্ভাব্য তারিখ বিবেচনায় রেখে এই আলোচনা করছে নির্বাচন কমিশন। তবে আরেকটি সূত্র বলেছে, একাধিক তারিখ হাতে রাখছে নির্বাচন কমিশন।

২০ ডিসেম্বর কোনো কারণে নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব না হলে পরবর্তী তারিখ হতে পারে ২৩ ডিসেম্বর রোববার।

সাধারণত তফসিল ঘোষণার পর থেকে নির্বাচন পর্যন্ত ৪৫ দিন হাতে থাকে। সেক্ষেত্রে ২০ ডিসেম্বর নির্বাচন হলে নির্বাচন হবে ৪২ দিন পর এবং ২৩ ডিসেম্বর হলে নির্বাচন হবে ঠিক ৪৫ দিন পর।

এদিকে বৈঠক শেষে বেলা সাড়ে ১টার দিকে বিটিভি, বেতারের কর্মীরা সিইসির ভাষণ রেকর্ড করার জন্য তার কক্ষে প্রবেশ করে। বেলা ২টার পর তারা বেরিয়ে গেলে ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান জানান, সিইসির ভাষণ মোটামুটি ১৫ মিনিটের হবে।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত