ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৬:০৫

প্রিন্ট

বীরপ্রতীক তারামন বিবিকে সিএমএইচে ভর্তি

বীরপ্রতীক তারামন বিবিকে সিএমএইচে ভর্তি
কুড়িগ্রাম প্রতিনিধি

একাত্তরের রণাঙ্গনের বীরকন্যা বীরপ্রতীক তারামন বিবি গুরুতর অসুস্থ হয়ে ময়মনসিংহ সিএমএইচে (সেনা ক্যান্টনমেন্ট হাসপাতাল) ভর্তি হয়েছেন। শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ দেখা দেওয়ায় উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার সকালে তাকে কুড়িগ্রাম থেকে ময়মনসিংহ নেওয়া হয়।

অসুস্থ তারামন বিবিকে সার্বক্ষণিক চিকিৎসা সেবা দেওয়া রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন বলেন, ‘ওনার (তারামন বিবি) শ্বাসকষ্টের সঙ্গে কাশির সমস্যা হঠাৎ অনেক বেড়ে গেছে। উনি বর্তমানে অক্সিজেন ও নেবুলাইজেশনের সহযোগিতায় শ্বাস নিচ্ছেন।

তারামন বিবি অন্যের সহযোগিতা ছাড়া চলাফেরাও করতে পারছেন না বলে জানান এই চিকিৎসক।

তারামন বিবির ছেলে আবু তাহের বলেন, রাজীবপুর হাসপাতালের চিকিৎসক দেলোয়ার স্যার নিয়মিত বাড়িতে এসে মাকে চিকিৎসা দিচ্ছেন। বুধবার (৭ নভেম্বর) দিবাগত রাতে মায়ের শরীরিক অবস্থার অবনতি হলে ময়মনসিংহে নেওয়ার পরামর্শ দেন তিনি। সেই মোতাবেক তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, বীরপ্রতীক তারামন বিবির আসল নাম তারামন বেগম। তার জন্ম কুড়িগ্রাম জেলার রাজীবপুর উপজেলার কাচারিপাড়ায়। তার বাবার নাম আবদুস সোহবান এবং মায়ের নাম কুলসুম বিবি। তার স্বামীর নাম আবদুল মজিদ। তিনি এক ছেলে ও এক মেয়ের জননী। মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীর জন্য রান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকিস্তানি বাহিনীর খবর সংগ্রহ করাসহ সম্মুখযুদ্ধে অংশ নেন। মুক্তিযুদ্ধে সাহসিকতাপূর্ণ অবদানের জন্য ১৯৭৩ সালে বাংলাদেশ সরকার তাকে বীরপ্রতীক খেতাবে ভূষিত করে।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত