ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ৮

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৬:২১  
আপডেট :
 ০৮ নভেম্বর ২০১৮, ১৬:৩৭

জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ৮

রাজধানী মিরপুর থেকে জঙ্গি কর্মকাণ্ডে অর্থায়নের অভিযোগে আটজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। গতকাল বুধবার রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ডিএমপির মিডিয়া বিভাগের ডিসি মাসুদুর রহমান বলেন, বুধবার গভীর রাতে মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের অাটক করা হয়।

তিনি জানান, অাটকের খবর সত্য, তবে তাদের ঠিকানা বিস্তারিত জানা যায়নি।

এদিকে সিটিটিসির একটি সূত্রের জানা গেছে, অাট ব্যক্তিকে অাটকের সময় ১৩ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এই গ্রুপটি জেএমবি ও আনসার আল ইসলামকে আর্থিকভাবে সহায়তা করতে পাকিস্তানসহ কয়েকটি দেশ থেকে একটি এনজিওর নামে এসব অর্থ সংগ্রহ করতেন এবং জঙ্গি অর্থায়নে তা ব্যবহার করতো। তারা চট্টগ্রাম অঞ্চলে নিজেদের জঙ্গি তৎপরতা জোরদার করতে চেয়েছিল। গ্রেপ্তারদের অধিকাংশই একসময় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে জড়িত ছিল। তিনি বলেন, পুলিশের গণমাধ্যম কার্যালয় থেকে পরে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তারদের নাম জানিয়ে দেয়া হবে।

এ বিষয়ে জানতে কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের প্রধান মনিরুল ইসলামের ফোনে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ/এনএসএস

  • সর্বশেষ
  • পঠিত