ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

পাবনায় কলেজছাত্র মিশকাত হত্যাকারীদের গ্রেপ্তার দাবীতে মানববন্ধন

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৭:০৩

পাবনায় কলেজছাত্র মিশকাত হত্যাকারীদের গ্রেপ্তার দাবীতে মানববন্ধন

পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের ছাত্র আহমেদ মিশকাত (২৪) হত্যার প্রতিবাদে ও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার দাবিতে পাবনায় মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহরের আব্দুল হামিদ সড়কে সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থীরা এ কর্মসূচির আয়োজন করে। বেলা ১১টার দিকে কলেজের শিক্ষার্থী ও মিশকাতের সহপাঠীরা ক্যাম্পাস ছেড়ে এসে শহরের আব্দুল হামিদ সড়কে অবস্থান নেন। এক পর্যায়ে তারা দীর্ঘ মানববন্ধন তৈরি করেন। মানববন্ধনে মিশকাত হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে বিভিন্ন পোষ্টার, ব্যানার ও ফেস্টুন প্রদর্শণ করা হয়।

শিক্ষার্থীদের দাবীর সঙ্গে একাত্বতা প্রকাশ করে মিশকাতের বাবা, স্বজন, প্রতিবেশী ও শহরের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা এসে মানববন্ধনে যোগ দেন। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, মিশকাতের বাবা শিক্ষক সৈয়দ গোলাম মোস্তফা, ভাই দারাজ উদ্দিন, সহপাঠী সাব্বির আহম্মেদ, ইত্তেহাদ হাসান, সোহাগ হোসেন, আসাদ, পলাশ, বিপ্লব প্রমুখ। বক্তারা অবিলম্বে মিশকাত হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

মিশকাতের বাবা সৈয়দ গোলাম মোস্তফা বলেন, কি কারণে আমার ছেলেকে খুন করা হয়েছে তা আমি জানিনা। এভাবে যেন আর কোন বাবা-মায়ের বুকের ধন হারিয়ে না যায়। আমি আমার ছেলে হত্যার কারণ জানতে চাই। আমি ওই হত্যাকারীদের বিচার চাই।

উল্লেখ্য,মঙ্গলবার রাতে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের ছাত্র মিশকাত পাবনা শহরের রাধানগর এলাকায় প্রাইভেট পড়াতে যান। এ সময় তাকে মোবাইল ফোনে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের ভিতরে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে মিশকাতকে এলোপথারী ছুরিকাঘাত করে পালিয়ে যায় গেলে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় মিশু।

বাংলাদেশ জার্নার/এনএম

  • সর্বশেষ
  • পঠিত