ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৮:২৮

প্রিন্ট

দু’একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

দু’একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক’দুদিন পর সংলাপের বিষয়ে সংবাদ সম্মেলন করতে পারেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, ‘আজ প্রধান নির্বাচন কমিশনার জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। তাই প্রধানমন্ত্রী সংলাপের ফলাফল জানাতে যে সংবাদ সম্মেলন ডেকেছিলেন তা স্থগিত করেন। আগামী দু-একদিনের মধ্যে এই সংবাদ সম্মেলন হবে বলে আমাদের নেত্রী আভাস দিয়েছেন। সময় মতো সাংবাদিক ভাইদের জানিয়ে দেয়া হবে।’

সেতুমন্ত্রী বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আগামী কাল শুক্রবার থেকে দলীয় মনোনয়ন বিতারণ করা হবে বলেও জানান তিনি।

সংলাপের পর বিএন‌পি নির্বাচ‌নে আস‌বে কিনা সাংবা‌দিক‌দের এক প্র‌শ্নের জবা‌বে অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, উই অার হোপিং ফর দ্যা বেস্ট, এন্ড প্রিপায়েরিং ফর দ্যা ওরস্ট। ভালো কিছু আশা কর‌ছি, ম‌ন্দের জন্য প্রস্ত‌ত আ‌ছি।

‌নির্বাচনকালীন সরকা‌র প্রস‌ঙ্গে তি‌নি ব‌লেন, নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট থাক‌ছে না এটা অামি সুনিশ্চিত করে বলতে পারি। তবে মন্ত্রী সভার সাইজ ছোট না বড় হবে সেটা একান্তই প্রধানমন্ত্রীর এখতিযার। এটা নিয়ে অাগাম কিছু বলব না।

খালেদা জিয়াকে কারাগারে নেওয়ায় সংলাপের অগ্রগতি ব্যাহত হবে কী না জানতে চাইলে, বেগম জিয়া হাসপাতালে থাকলেও তিনি প্রিজনার। তিনি জেলে থাকলে যা, চিকিৎসার জন্য বাইরে থাকলেও একই স্ট্যাটাস।

ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে অাগামিকাল থেকে অাওয়ামী লীগ ফরম বিতরণ শুরু করবে। সকাল ১০ টা থেকে ৮ টা বুথ থেকে ফরম বিতরণ শুরু হবে।

তিনি বলেন, গণ সংযোগ অভিযান অব্যাহত থাকবে। সারা বাংলাদেশে অামরা গণ সংযোগ কর্মসূচী অব্যাহত রাখব। অাজ যেহেতু নির্বাচনের শিডিউল ঘোষণা হবে তাই অাগামিকাল থেকে এ জনসংযোগ কার্যক্রম জোরদার করা হবে।

তি‌নি ব‌লেন, নির্বাচনের কমিশনের অাচারণ বিধি অাওয়ামী লীগের নেতা-কর্মীরা মেনে চলবে। অাপনাদের মাধ্যমে সে নির্দেশ অামি অাওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দিচ্ছি।

সংবাদ সম্মেলনে অারো উপস্থিত ছিলেন যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল-অালম হানিফ, অাব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম,এনামুল হক শামীম, অাহমদ হোসেন, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, বিএম মোজাম্মেল হকসহ অারো অনেকে।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত