ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ১৯ মিনিট আগে English

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ২০:২৯

প্রিন্ট

তফসিলকে স্বাগত আওয়ামী লীগ ও জাপা’র

তফসিলকে স্বাগত আওয়ামী লীগ ও জাপা’র
নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা তফসিল ঘোষণা করেন। তফসিল ঘোষণা পরপরই আওয়ামী লীগ এবং জাতীয় পার্টির পক্ষ থেকে স্বাগত জানানো হয়।

তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা। তফসিল ঘোষণার আগে থেকেই বঙ্গবন্ধু এভিনিউতে সমবেত হন আওয়ামী লীগ নেতা কর্মীরা। তফসিল ঘোষণার পরই তারা মিছিল বের করে। এসময় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে স্লোগান দেন নেতাকর্মীরা। এসময় একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা করেন তারা।

অন্যদিকে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার গুলশানে নিজ বাসভবনে জরুরি সংবাদ সম্মেলনে তফসিলকে স্বাগত জানান।

এসময় তিনি বলেন, আমরা প্রধান নির্বাচন কমিশনারসহ সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সিইসির কাছে কিছু সুপারিশ করেছিলাম, তা আমলে নিয়েছেন। সেনাবাহিনী চেয়েছি, তারা আমলে নিয়েছেন। এজন্য দেশবাসীও খুশি। আইন-শৃংখলা বাহিনীর সদস্য সংখ্যাও আগের চেয়ে ৩ লাখ বাড়ানো হয়েছে। ফলে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে।

রুহুল আমিন হাওলাদার বলেন, ইভিএম ব্যবহারের সীমিত পরিসরে ব্যবহারের দাবি করেছি, তা তারা আমলে নিয়েছে। অতীতের যেকোনো কমিশনের চেয়ে এই কমিশন সততার সঙ্গে দায়িত্ব পালন করছে।

‘নির্বাচন জাতীয় জীবনে একটি গুরুত্বপূর্ণ বিষয়। সবার নির্বাচন কমিশনের প্রতি আস্থা আছে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করি সবাই নির্বাচনে আসবেন। নির্বাচনকালীন সময়ে কে থাকবেন, সেটা প্রধানমন্ত্রী দেখবেন। এটা সাংবিধানিক ব্যাপার। সংবিধানের ভেতরেই সবকিছু করা হবে।

মহাসচিব বলেন, জাতীয় পার্টির ৩০০ আসনে নির্বাচন করার প্রস্তুতি আছে। তবে সেটা সময়ই বলে দেবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত