ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি রাখালের মৃত্যু

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১১:২৯

বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি রাখালের মৃত্যু
ফাইল ছবি- সীমান্ত

চাঁপাইনবাবগঞ্জের জহুরপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে গুরুতর আহত বাংলাদেশি গরুর রাখাল ফটিক মারা গেছেন। শুক্রবার ভোর ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত ফটিক চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর বাগডাঙ্গা এলাকার আব্দুল লতিফের ছেলে।

মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি’র উপ-অধিনায়ক মেজর মো. এখলাসুর রহমান জানান, ‘বাংলাদেশি রাখালের গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় দুই বাহিনীর (বিজিবি ও বিএসএফ) বিওপি পর্যায়ে আজ শুক্রবার সকালে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয় এবং আগামীতে এ ধরনের হতাহতের ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে উভয় পক্ষ একমত হয়।’

উল্লেখ্য, ফটিকসহ আরো কয়েকজন চারদিন আগে ভারতে গরু আনতে যান। বুধবার রাতে গরু নিয়ে ফেরার সময় ভারতের পিরোজপুর বিএসএফ ক্যাম্পের জওয়ানরা কুতুবপুর বাওড়া ঘাট এলাকায় তাকে ধরে ফেলে এবং শরীরে গুলি করে। এ সময় তার সঙ্গীরা গুলিবিদ্ধ অবস্থায় ফটিককে বাড়িতে নিয়ে আসেন। পরে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে আজ ভোরে তার মৃত্যু হয়।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত