ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুললেন মাসুদ উদ্দিন চৌধুরী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৮, ১২:২৬

আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুললেন মাসুদ উদ্দিন চৌধুরী

ফেনী-৩ আসন থেকে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী। তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মীয়। সম্পর্কে তিনি খালেদা জিয়ার ভাই সাঈদ এস্কান্দরের ভায়রা। গতকাল শনিবার দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন ফরম কেনা হয়।

২০০৭ সালের ১১ জানুয়ারি তত্ত্বাবধায়ক সরকার দায়িত্ব নেয়ার সময় সাভারের নবম পদাতিক ডিভিশনের জিওসি ছিলেন মাসুদ উদ্দিন চৌধুরী। ওই বছরই লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি পান তিনি।

তত্ত্বাবধায়ক সরকারের সময় দেশের দুর্নীতি-অনিয়ম দূর করতে ‘গুরুতর অপরাধ দমন সংক্রান্ত জাতীয় কমিটি’ গঠন করা হয়। লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীকে এ কমিটির প্রধান সমন্বয়ক হিসেবে নিয়োগ দেয়া হয়। বছরখানেক ধরে বিভিন্ন অভিযান পরিচালনা করে গুরুতর অপরাধ দমন সংক্রান্ত জাতীয় কমিটি। এতে নেতৃত্ব দেন তিনি।

২০০৮ সালের ২ জুন মাসুদ উদ্দিন চৌধুরীকে ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট পদে বদলি করা হয়। ৮ জুন তার চাকরি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়। একই বছরের ২ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে নিয়োগ পান তিনি। ওই বছরের নভেম্বরে অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর চাকরির বয়সসীমা শেষ হয় ২০১১ সালের ২৯ জুন। এরপর প্রথমে তিন মাস করে দুই দফায় তার চাকরির মেয়াদ বাড়ানো হয়। পরবর্তী সময়ে আরো দুই দফায় এক বছর তার চাকরির মেয়াদ বাড়ে। ২০১৪ সালে অবসরে যান তিনি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত